Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

এক টাকায় পণ্য বিক্রি করবে বিদ্যানন্দের গাড়ি

আজিজুল হক, চট্টগ্রাম

আজিজুল হক, চট্টগ্রাম

সেপ্টেম্বর ৮, ২০২২, ১১:৪৪ এএম


এক টাকায় পণ্য বিক্রি করবে বিদ্যানন্দের গাড়ি

চট্টগ্রাম মহানগরীতে বিদ্যানন্দের উদ্যোগে ও সিএমপি পুলিশের সার্বিক সহযোগীতায় সুবিধাবঞ্চিত নিম্ন আয়ের মানুষের জন্য শুরু হয়েছে ১ টাকায় কেনাকাটার ব্যতিক্রমী সুপারশপ।

গত বুধবার নগরীর বাকলিয়া এলাকায় এই সুপারশপের উদ্বোধন করেন সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়। এসময় তিনি ভ্রাম্যমাণ গাড়ির মধ্যে সাজানো ১টাকার সুপারশপের উদ্বোধন করেন তিনি। গাড়িটি বিভিন্ন এলাকায় পণ্য নিয়ে ঘুরে বেড়াবে এক টাকায় বাজার বিক্রি করবে।

সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায় বিদ্যানন্দের প্রশংসা করে বলেন, বিদ্যানন্দ সবসময় ব্যতিক্রমী কাজ করেন। তারা মানুষের কল্যানে নিজেদের উৎসর্গ করেন।

তিনি আরো বলেন, করোনার সময়ে বিদ্যানন্দের সাথে সিএমপির পার্টনারশিপ হয়। এই সুসম্পর্ক ভবিষ্যতেও অটুট থাকবে। তাদের এই গাড়িতে এক টাকায় এক কেজি চাল ৪ টাকায় সয়াবিনসহ অনেক পণ্য আছে। যা সুবিধাবঞ্চিত মানুষের উপকারে আসবে বলে মনে করেন।

বিদ্যানন্দের আয়োজকরা বলেন, করোনার ঘাত যেতে না যেতেই মানুষের মধ্যে দ্রব্যমূল্য নিয়ে বিতর্ক শুরু হয়েছে। দ্রব্যমূল্য সাধারণ মানুষের নাগালের বাইরে। যার কারণে সারাবিশ্বে এখন নিম্ম আয়ে ও সুবিধাবঞ্চিত মানুষ কষ্টে দিনযাপন করছে। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি ১০ হাজার অতি দরিদ্র পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় পণ্য উপহার দিব। তারই অংশ হিসেবে আজ এই এক টাকায় কেনাকাটার ব্যবস্থা করেছি। এখানে ক্রেতারা পণ্য বাছাই করার স্বাধীনতা পাচ্ছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) এম এ মাসুদ, বিদ্যানন্দের বোর্ড মেম্বার নাফিজ চৌধুরী ও জামাল উদ্দিনসহ সিএমপির সিনিয়র অফিসারবৃন্দ।

কেএস 

Link copied!