Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

অর্ধদিবস কর্মবিরতি পালন করছে দুর্যোগ ব্যবস্থাপনা কর্মচারীরা

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি

সেপ্টেম্বর ১২, ২০২২, ০৩:১৮ পিএম


অর্ধদিবস কর্মবিরতি পালন করছে দুর্যোগ ব্যবস্থাপনা কর্মচারীরা

শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলায় অর্ধদিবস কর্মবিরতি পালন করছেন প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা (পিআইও)। জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়নসহ পাঁচ দফা দাবিতে সারা দেশব্যাপী অর্ধদিবস কর্মবিরতি পালনের ঘোষণা দিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারী কল্যাণ পরিষদ।

সোমবার থেকে বৃহস্পতিবার (১২-১৫ সেপ্টেম্বর) পর্যন্ত অর্ধদিবস কর্মবিরতি পালন করবেন তারা।

রোববার (১১ সেপ্টেম্বর) দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারী কল্যাণ পরিষদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদের দাবিসমুহ হচ্ছে-দুর্যোগ ব্যবস্থাপনা আইন-২০১২ এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়ন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও)’এর পদ আপগ্রেডেশন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও)’এর পদ আপগ্রেডেশন, সচিবালয়ের ন্যায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মচারীদের পদনাম পরিবর্তন ও আপগ্রেডেশন এবং দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সকল শূন্যপদ পদোন্নতি/চলতি দায়িত্ব/নিয়োগের মাধ্যমে পূরণ।

দুর্যোগ ব্যবস্থাপনা আইন, ২০১২ কার্যকর হয়েছে প্রায় এক যুগ আগে। অথচ এর আওতায় কর্মরত জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাদের (পিআইও) জনবলকাঠামো ও নিয়োগবিধি এখনো অনুমোদন হয়নি। পদ দুটির আপগ্রেডেশন প্রস্তাবও পড়ে আছে মন্ত্রণালয়ে। ফলে ডিআরআরও- পিআইওরা কাঙ্ক্ষিত আর্থিক সুবিধা পাচ্ছেন না।

এ বিষয়ে উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা তাহমিনা আক্তার চৌধুরী বলেন, সমাধানে সংযুক্ত কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদ যথাযথ কর্তৃপক্ষের সাথে দীর্ঘদিন ধরে আলোচনা, সংবাদ সম্মেলন, মানববন্ধন কর্মসূচি পালন ও স্মারকলিপি প্রদান, করলেও কার্যকর কোন পদক্ষেপ নেয়নি কর্তৃপক্ষ। প্রেক্ষিতে দেশব্যাপি ঐক্যবদ্ধ আন্দোলনের ডাক দিয়েছে সংযুক্ত কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদ।

কেএস

Link copied!