Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

কুষ্টিয়ায় হত্যা মামলার ৩ আসামি গ্রেপ্তার

নজরুল ইসলাম মুকুল, কুষ্টিয়া

নজরুল ইসলাম মুকুল, কুষ্টিয়া

সেপ্টেম্বর ১৮, ২০২২, ০২:৪২ পিএম


কুষ্টিয়ায় হত্যা মামলার ৩ আসামি গ্রেপ্তার

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার ভুমি কার্যালয়ের অফিস সহকারী আব্দুর রাজ্জাক (৫৫) হত্যা মামলার প্রধান আসামিসহ তিন জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১২ কুষ্টিয়া।

গ্রেপ্তারকৃত আসামিরা হলেন, কোমরকান্দি গ্রামের মৃত আকরাম বিশ্বাসের ছেলে শহিদুল বিশ্বাস(৪৭), মৃত আকবর সেখের ছেলে মোঃ ছদ্দিন(৪০) ও লাচেন জোয়ার্দ্দারের ছেলে রাশেদ জোয়ার্দ্দার (৩৫)।

র‌্যাব-১২, সিপিসি-১ কুষ্টিয়ার স্কোয়াড্রন লীডার কোম্পানী কমান্ডার মোহাম্মদ ইলিয়াস খান রোববার (১৮ সেপ্টেম্বর) সকাল ১১টায় এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছেন।

সাংবাদিকদেরকে তিনি বলেন, গত ১০ সেপ্টেম্বর  সকাল ৮টার দিকে কুমারখালী উপজেলার শিলাইদহ ইউনিয়নের কোমরকান্দি গ্রামের আব্দুর রাজ্জাক (৫৫) নামের ভুমি কার্যালয়ের এক অফিস সহকারীকে প্রতিপক্ষের লোকজন পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র দ্বারা গুরুতর আঘাত  করে নির্মমভাবে হত্যা করে। হত্যাকাণ্ডের আগের রাতে একজন সন্দেহভাজন চোরকে আশ্রয় দেওয়া ও পুলিশের নিকট সোর্পদ করাকে কেন্দ্র করে বর্তমান ও সাবেক ইউনিয়ন পরিষদের সদস্যদের সমর্থকদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। নিহত রাজ্জাক পরেদিন সকালে কোমরকান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে এক চায়ের দোকানে চা খাওয়ার সময় আসামি পক্ষের লোকজন সেখানে উপস্থিত হয়ে তর্ক-বিতর্ককের এক পর্যায় এই হত্যা কান্ডটি ঘটানো হয়। ১১ সেপ্টেম্বর আব্দুর রাজ্জাক হত্যার বিচার চেয়ে তার স্ত্রী মোছাঃ রেবেকা বেগম বাদী হয়ে কুমারখালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।  মামলা নং ১৭।

র‌্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের অভিযানিক দল কুষ্টিয়া জেলার পার্শ্ববর্তী পাবনা, মেহেরপুর ও ঝিনাইদহ জেলায় পলাতক আসামিদেরকে গ্রেপ্তারে একাধিক অভিযান পরিচালনা করেন। গোয়েন্দা তথ্যের  ভিত্তিতে তারা জানতে পারে মামলার প্রধান আসামিসহ আরো কয়েকজন ঢাকা শহরে আত্মগোপন করে আছে। অবশেষে ১৭ সেপ্টেম্বর রাতে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার সহযোগীতায় ঢাকার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে দক্ষিনখান থানা এলাকা হতে হত্যা মামলার আসামি কোমরকান্দি গ্রামের মৃত আকরাম বিশ্বাসের ছেলে শহিদুল বিশ্বাস (৪৭), মৃত আকবর সেখের ছেলে মোঃ ছদ্দিন (৪০) ও লাচেন জোয়ার্দ্দারের ছেলে রাশেদ জোয়ার্দ্দার (৩৫) কে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

কেএস 

Link copied!