Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

নীলফামারী জেলায় শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা নির্বাচিত হলেন ফারহা জেবিন লাবনী

আল-আমিন, নীলফামারী

আল-আমিন, নীলফামারী

অক্টোবর ১৩, ২০২২, ০৩:৩৪ পিএম


নীলফামারী জেলায় শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা নির্বাচিত হলেন ফারহা জেবিন লাবনী

নীলফামারী জেলায় শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা হিসাবে নির্বাচিত হলেন ডোমার শহীদ স্মৃতি মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা ফারহা জেবিন লাবনী। তার এই কৃতিত্বের জন্য শিক্ষক মহল, ছাত্র/ছাত্রীসহ অভিভাবকগণ আনন্দে আত্মহারা হয়ে পড়েছে।

তিনি জাতীয় শিক্ষা পদক ২০২২ এ অংশগ্রহণ করেন। চুড়ান্ত ফলাফলে গত ২ আগস্ট ডোমার উপজেলায় শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হয়। পরে নীলফামারী জেলায় অংশগ্রহণ করে সেখানেও তিনি জেলার ৬টি উপজেলাকে কাটিয়ে গত ২১ আগস্ট নীলফামারী জেলায় শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা হিসাবে নির্বাচিত ফলাফল ঘোষণা করেন জেলা প্রশাসক খন্দকার ইয়াছিন আরেফীন ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নবেজ উদ্দিন সরকার।

তিনি শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হওয়ায় শিক্ষক সমাজের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান শিক্ষক নেতারা।

এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আমির হোসেন জানান, লাবনী ম্যাডাম একজন ভাল মনের মানুষ। তার কর্মদক্ষাতা ও পাঠ দানের বিষয়ে ভীষন আন্তরিক। বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিজের সন্তানের মতো ভাল বাসেন এবং অনেক শিক্ষর্থী তাকে মা বলে ডাকেন। তিনি জেলায় শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হওয়ায় আমরা গর্বিত।

ডোমার শহীদ স্মৃতি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) খায়রুল ইসলাম সুমন বলেন, আমাদের বিদ্যালয়ের সকল শিক্ষকদের মধ্যে তিনি ব্যতিক্রম, লেখাপড়ার মান উন্নয়নে তিনি সবসময় শিশুদের অতি আপন করে তার স্নেহ মায়া মমতা দিয়ে বুঝিয়ে পাঠদান করেন। তার এই সফলতায় শুধু আমাদের বিদ্যালয়ের সুনাম নয়, সকল শিক্ষকদের অনুপ্রেরণা জোগাবে।

কৃতিত্বের বিষয়ে জানতে চাইলে শিক্ষিকা ফারহা জেবিন লাবনী জানান, আমার এতোদুর এগিয়ে যাওয়া পিছনে উপজেলা শিক্ষা কর্মকর্তা, আমার বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ সহকারী শিক্ষকগণের বিশেষ অবদান রয়েছে। আমি সকলের ভালবাসা ও দোয়া নিয়ে সততা ও নিষ্ঠার সাথে সফল শিক্ষক হিসাবে শিশুদের পাশে থেকে শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদার রাখতে চাই। এর জন্য অভিভাবক, শিক্ষক মহল সহ সকলের কাছে দোয়া কামনা করেন তিনি।

কেএস 

Link copied!