Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

চট্টগ্রামে শ্রমিক নিহতের ঘটনায় কর্মবিরতি

আজিজুল হক, চট্টগ্রাম

আজিজুল হক, চট্টগ্রাম

অক্টোবর ১৯, ২০২২, ০৩:৫৪ পিএম


চট্টগ্রামে শ্রমিক নিহতের ঘটনায় কর্মবিরতি

বৃহত্তর চট্টগ্রামের ব্যবসায়ীদের আড়ত খাতুনগঞ্জে দুর্বৃত্তের ছুরিকাঘাতে মাসুদ নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এই ঘটনায় সকাল থেকে ট্রাকে পণ্য ওঠা-নামা বন্ধ রেখেছে বিক্ষুব্ধ শ্রমিকেরা।

বুধবার (১৯ অক্টোবর) সকাল থেকে থেকে পণ্য ওঠা-নামা বন্ধ রেখেছেন তারা। এই সময় নিহত শ্রমিক মাসুদের খুনিদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান তারা।

খাতুনগঞ্জ আড়তদার সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ মহিউদ্দিন আমার সংবাদকে বলেন,গাড়ির ড্রাইভার ও শ্রমিকের মধ্যে কথা কাটাকাটির জের ধরে আহত শ্রমিক মাসুদকে এলোপাতাড়ি ছুরিকাঘাতে আজ ভোরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এরপর সকাল থেকে শ্রমকিরা কর্মবিরতি পালন করছেন। তাদের কর্মবিরতির কারণে পণ্য ওঠা-নামা সম্পূর্ণ বন্ধ রয়েছে। আমরা প্রশাসনকে অনুরোধ জানাব ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের দ্রুত আইনের আওতায় আনার জন্য। শ্রমিকরা রাস্তার মধ্যে ভ্যান রেখে বিক্ষোভ মিছিল করছেন। তাদের কর্মবিরতির কারণে ব্যবসায়ীরা বড়ধরনের ক্ষতির মুখে পড়বেন।

আন্দোলনকারী শ্রমিকরা বলেন, বিনা কারণে আমাদের শ্রমিক ভাইকে ছুরি মেরে হত্যা করা হয়েছে। খুনিদের গ্রেপ্তারের দাবিতে আমরা কাজ বন্ধ রেখেছি। প্রশাসনের কাছে আমাদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানাচ্ছি।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহেদুল কবির বলেন, চমেক হাসপাতালে আহত শ্রমিক মাসুদের নিহতের  ঘটনায় অন্য শ্রমিকরা সকাল থেকে কর্মবিরতি পালন করছে। ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তারে আমাদের অভিযান চলছে। আশা করছি দ্রুত সময়ের মধ্যে জড়িতদের গ্রেপ্তার করা হবে।

কেএস 

Link copied!