Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

শ্বাশুড়ীকে হত্যার দায়ে পূত্রবধূর যাবজ্জীবন কারাদণ্ড

শুভ কুমার ঘোষ, সিরাজগঞ্জ

শুভ কুমার ঘোষ, সিরাজগঞ্জ

অক্টোবর ৩১, ২০২২, ০৩:২৫ পিএম


শ্বাশুড়ীকে হত্যার দায়ে পূত্রবধূর যাবজ্জীবন কারাদণ্ড

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় আমেনা বেগম নামে এক বৃদ্ধাকে শ্বাসরোধে হত্যার দায়ে তার পূত্রবধূ নজিরন বেগমকে (৩৯) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

সোমবার (৩১ অক্টোবর) সকালে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির আসামীর উপস্থিতিতে এ দণ্ডাদেশ দেন।

সাজাপ্রাপ্ত নজিরন বেগম উল্লাপাড়া উপজেলার সলঙ্গা থানার নাইমুড়ী গ্রামের শাহ আলমের স্ত্রী এবং একই থানার গুদারচর গ্রামের মৃত শাকের প্রামানিকের মেয়ে।

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট আব্দুর রহমান।  

মামলার বিবরণে জানা যায়, নাইমুড়ী গ্রামের সাখাওয়াত হোসেনের ছেলে শাহ আলমের সাথে বিয়ে হয় নজির বেগমের। বিয়ের পর থেকেই শাশুড়ী আমেনা বেগমের সাথে ঝগড়া-বিবাদ লেগেই থাকতো। ঘটনার দিন ২০০৯ সালের ১৪ সেপ্টেম্বর সারাদিন বউ-শাশুড়ীর ঝগড়া লেগেই থাকে। ওইদিন বাড়িতে কেউ না থাকার সুযোগে নজির বেগম তার শাশুড়ী আমেনা বেগমকে শ্বাসরোধে হত্যা করেন।

এ ঘটনায় শশুর সাখাওয়াত হোসেন বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলার শুনানীকালে মোট ১৫ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ করা হয়। শুনানী শেষে অভিযোগ প্রমাণিত হওয়া বিচারক সোমবার (৩১ অক্টোবর) এ রায় ঘোষণা করেন।

কেএস 

Link copied!