Amar Sangbad
ঢাকা সোমবার, ২৮ নভেম্বর, ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯

মোল্লাহাটে কৃষি অফিসের মাঠ দিবস অনুষ্ঠিত

মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধি

মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধি

নভেম্বর ২৩, ২০২২, ০৪:৫৫ পিএম


মোল্লাহাটে কৃষি অফিসের মাঠ দিবস অনুষ্ঠিত

মোল্লাহাটের আটজুড়ী ইউনিয়নের ভান্ডারখোলা গ্রামে বুধবার (২৩ নভেম্বর) সকালে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাট বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাগেরহাট কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আজিজুর রহমান। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার খন্দকার রবিউল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশিক্ষণ অফিসার মোঃ মোতাহের হোসেন ও অত্র প্রকল্পের মনিটরিং অফিসার মোঃ আবুল হাসান। সার্বিক তত্ত্বাধায়নে ছিলেন উপজেলা কৃষি অফিসার অনিমেষ বালা।

অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শেখ সালমান জামান। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা পল্লি উন্নয়ন কর্মকর্তা শেখর পাল, আটজুড়ী ইউপি চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান, মোল্লাহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মাদ আলী মোহন, ইউপি সদস্য ওলিউজ্জামান প্রমুখ।

অনুষ্ঠানে অনাবাদী পতিত জমি ও বসতবাড়ির আঙ্গিনায় পারিবরিক পুষ্টি বাগান স্থাপনের প্রকল্পের আওতায় ও পল্লি উন্নয়ন দপ্তরের অপ্রধান শষ্য উপপাদন ও বাজারজাতকরণ প্রকল্পের আওতায় (এমসিপিএমপি) আবাসন প্রকল্পের সুবিধাভোগীসহ ৯১ পরিবারকে বীজ, চারা, নেট, ঝাঝড়ি, জৈব সার ও বীজ সংরক্ষণ পাত্র প্রদান করা হয়।

কেএস 

Link copied!