Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

টার্মিনাল সংস্কারের দাবিতে সুনামগঞ্জে পরিবহন ধর্মঘট চলছে

সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জ প্রতিনিধি

নভেম্বর ২৫, ২০২২, ১২:১৫ পিএম


টার্মিনাল সংস্কারের দাবিতে সুনামগঞ্জে পরিবহন ধর্মঘট চলছে

সুনামগঞ্জ বাস টার্মিনাল সংস্কার ও পুলিশি হয়রানির প্রতিবাদে দূরপাল্লার বাস বন্ধ রেখে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট পালন করছেন সুনামগঞ্জ জেলা পরিবহন শ্রমিক ইউনিয়ন। শুক্রবার (২৫ নভেম্বর) সকাল ৬টা থেকে সব ধরনের পরিবহন বন্ধ রেখে কর্মবিরতি করছে  শ্রমিকরা।

সুনামগঞ্জ থেকে ঢাকা, কুমিল্লা, ময়মনসিংহ, নেত্রকোনা, চট্টগ্রাম গাজীপুর, সিলেট, ছাতক, জগন্নাথপুর ও দিরাইসহ ১০টি রুটে বাস চলাচল বন্ধ আছে।

বৃহস্পতিবার সন্ধ্যা থেকে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘটের ডাক দেন তারা। এদিকে কোনো পূর্ব ঘোষণা ছাড়াই হঠাৎ করে দূরপাল্লার বাস বন্ধ করে কর্মবিরতির কারণে বন্ধ রয়েছে সকল টিকিট কাউন্টারও। যাত্রী নিতে সন্ধ্যার পর কোনো বাস শহরে ঢোকেনি। খালি পড়ে রয়েছে স্ট্যান্ড। এ কারণে ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা।

সুনামগঞ্জ জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেজাউল কবির বলেন, আমাদের কোনো বাসস্ট্যান্ড নেই। এছাড়া বাস রাখার পর্যাপ্ত কোনো জায়গা নেই। তাই বাস সড়কে রাখতে হয়। সড়ক ছাড়া আর কোনো জায়গা নেই যেখানে বাস রাখা যাবে। যার জন্য আমাদের বাস আটক করেছে পুলিশ। এমনকি শ্রমিকদের এনিয়ে হয়রানিও করেছে পুলিশ। এর প্রতিবাদে  আমরা বাস শ্রমিকরা ইউনিয়নের আহ্বানে কর্মবিরতির ডাক দিয়েছি। কাল সকাল থেকে সব ধরনের পরিবহন বন্ধ থাকবে।

অন্যদিকে অবৈধ পার্কিংয়ের কারণে সৃষ্ট যানজট থেকে সড়ক মুক্ত রাখতে এবং বাসের বৈধ কাগজপত্র না দেখাতে পাড়ায় বাস আটক করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশের ট্রাফিক বিভাগ। অবৈধ পার্কিং এবং বৈধ কাগজ না থাকায় শ্যামলী, মামুন, সাকিল পরিবহনের ৩টি বাস আটক আছে বলেও জানানো হয়।

টিএইচ

Link copied!