Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

পিরোজপুরে খালাতো ভাইকে হত্যার দায়ে ১ জনকে যাবজ্জীবন

পিরোজপুর প্রতিনিধি

পিরোজপুর প্রতিনিধি

নভেম্বর ২৯, ২০২২, ০৪:৪৫ পিএম


পিরোজপুরে খালাতো ভাইকে হত্যার দায়ে ১ জনকে যাবজ্জীবন

পিরোজপুরে খালাতো ভাইকে হত্যার দায়ে মো. তরিকুল ইসলাম নাকে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে ৬ মাসের সশ্রম কারাদণ্ড হয়েছে তার। এসময় লাশ ঘুম করার অপরাধে ৭ বছরের কারাদণ্ড প্রদান করা হয়।

দণ্ডপ্রাপ্ত মো. তরিকুল ইসলাম পিরোজপুর জেলার নেছারাবাদ উপজেলার উত্তর করফা গ্রামের বাদশা মিয়ার ছেলে। মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ মোহাঃ মহিদুজ্জমান আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

একই আদালত অভিযোগ প্রমাণিত না হওয়ায় যাবজ্জীবন কারাদণ্ড তরিকুলের পিতাকে বেকসুর খালাস প্রদান করেন।

মামলার বিবরণে জানা যায়, ঘটনার দিন গত ২৩ মে/২০১৬ সন্ধ্যা ৭টার দিকে আসামি তরিকুল তার আপন খালাতো ভাই ও এ মামলার বাদী একই এলাকার মোঃ আঃ জব্বারের পুত্র জাফরকে আসামীর বোন জান্নাতকে পড়ানোর অজুহাতে ঘর থেকে ডেকে নিয়ে হত্যা করার পর লাশ গুম করার জন্য পার্শ্ববর্তী মালিক বেপারীর ডোবায় ফেলে দেয়। এ দিকে জাফরকে অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে তার পিতা পরেরদিন ২৪ মে নেছারাবাদ থানায় সাধারণ ডায়েরী করেন। অবশেষে ঘটনার ৭ মাস পর সাক্ষী জামাল, আজিজুল ও আক্তার মাছ ধরার জন্য মালিক বেপারীর এ ডোবাটি সেচে ফেলে নিহতের মাথার খুলি ও কঙ্কাল বেরিয়ে আসে। এ খবর পেয়ে পুলিশ এসে কঙ্কাল ও মাথার খুলি উদ্ধার করে ডিএনএ টেস্ট এর ব্যবস্থা করে। পরে রিপোর্টে কঙ্কালটি নিহত জাফরের বলে প্রামানিত হলে পুলিশ দীর্ঘ তদন্ত শেষে  তরিকুলকে অভিযুক্ত করে চার্জশীট এবং অভিযোগ প্রমাণিত না হওয়ায় তার পিতা ২নং আসামী বাদশা মিয়াকে কে ফাইনাল রিপোর্ট প্রদান করে। (যার মামলা নং-জিআর-৪৭/১৭ (নেছাঃ), সেসন-১১০/১৮, ধারাঃ ৩০২/২০১/৩৪ দঃবিঃ)
রাষ্ট্র পক্ষে পিপি খান মোঃ আলাউদ্দিন এবং আসামী পক্ষে এডভোকেট. সরদার নূরুল ইসলাম শাহজাহান মামলাটি পরিচালা করেন।

এসএম

Link copied!