Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

হবিগঞ্জে বিনামূল্যে সার-বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জ প্রতিনিধি

ডিসেম্বর ১, ২০২২, ০৮:৩২ পিএম


হবিগঞ্জে বিনামূল্যে সার-বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন

হবিগঞ্জ সদর উপজেলায় ২ হাজার ৭৮০ জন কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেছেন সংসদ সদস্য ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকালে সদর উপজেলা পরিষদ হল রুমে ২০২২-২৩ মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা কৃষি অফিসার সুকান্ত ধর, কৃষি সম্প্রসারণ অফিসার মো. তৌহিদুর রহমান মিলন, ইউপি চেয়ারম্যান এমএ মোতালিবসহ কৃষি বিভাগের কর্মকর্তা, সাংবাদিকবৃন্দ ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে এমপি আবু জাহির বলেন, বর্তমান সরকার দেশের কৃষকের কাছে সহজেই সার-বীজ পৌঁছে দিচ্ছে, বছরজুড়ে বিনামূল্যে প্রণোদনা দিচ্ছে। এজন্য হাওরে ফলন বেড়েছে। কিন্তু বিএনপির আমলে সেটি সম্ভব হয়নি। তাঁরা কৃষককে গুলি করে হত্যা করেছে। তাই কৃষিসহ সব ক্ষেত্রে অগ্রগতির ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই।

উল্লেখ্য, সদর উপজেলার ৮টি ইউনিয়নে রবি প্রণোদনা ২০২২-২৩ অর্থবছরে অত্র উপজেলায় ২৭৮০ জন কৃষকের মাঝে প্রত্যেককে বোরো ধান বীজ ৫ কেজি, ডিএপি ১০ কেজি ও ১০ কেজি এমওপি করে বিতরণ করা হয়।

এসএম

Link copied!