Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

দেশে রেমিট্যান্স বেড়েছে: পরিকল্পনামন্ত্রী

সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জ প্রতিনিধি

ডিসেম্বর ৩, ২০২২, ০৪:৪৫ পিএম


দেশে রেমিট্যান্স বেড়েছে: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, দেশে রেমিট্যান্স বেড়েছে। গত মাসেও রেমিট্যান্স বেশি এসছে। এক মুটু বেড়ে যাচ্ছে। ধীরে ধীরে পা টিপে টিপে রেমিট্যান্স আবার আগের জায়গায় চলে আসবে। হয়তো আগামী বছরের মার্চ-এপ্রিল নাগাদ পুরোপুরি নর্মাল হয়ে যাবে। ভয়ের কোনো কারণ নেই। ধানে গোলা ভর্তি, মাঠ ভর্তি, পুকুরে বিলে ও হাওরে মাছ ভর্তি। আমাদের গাভী এখন বাচ্চা দিবে। দুধেও ভর্তি। সুতরাং চিন্তা কিসের।

শনিবার দুপুরে সুনামগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে দুই দিনব্যাপি কুস্তি প্রতিযোগিতা উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, একটি গোষ্ঠী আছে তারা নানাভাবে চেষ্টা করছে গুজব দ্বারা দেশকে অস্থিতিশীল করতে চায়। দেশ না-কি শ্রীলংকা হয়ে গেলো, এই হয়ে গেলো, ওই হয়ে গেলো। একটাও হলো না। গাও দেশের মানুষ কড় কোটা ধরে বাঁচতে চায়। বাংলাদেশের মানুষ এখন শান্তি চায়, উন্নয়ন চায়। তারা উন্নয়ন পেয়ে গেছে। তারা বিদ্যুৎ অফ করতে চায় না, বড় সড়ক চায়, ভালো খাবার ও পানি চায়। আরও ভালো স্কুল-কলেজ, হাসপাতাল চায়।

এম এ মান্নান বলেন,‘শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, বিদ্যুৎ, সড়ক যোগাযোগ, কালর্ভাট এই সকল প্রকল্পকে আমরা অগ্রাধিকার দিয়ে বাংলাদেশের যে আসল মূল প্রাণ গ্রাম যেখানে ৭০ভাগ মানুষ বসবাস করে আমাদের নাগরিকদেরকে আমরা বেশি সময় দিবো, বিনিয়োগও করব। বিশ্বাস ও আশ্বাস রাখতে পারেন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে আপোষহীন। তার সাথে আমরা যারা আছি, আমরা সকলে মিলে এই দেশটাকে আরো উচ্চ মাত্রায় নিয়ে যাবো। বিশেষ করে আমার মন্ত্রণালয়ের প্রকল্প যাচাই-বাচাই করি, আমরা অতি সাবধানে ওই সকল প্রকল্প গুলিই সামনে আনবো যে গুলো মানুষের প্রকৃত উপকার হয়।

এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ও কুস্তি খেলা আয়োজক কমিটির আহবায়ক মোঃ জাকির হোসেন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক দেওয়ান এমদাদ রাজা, সুনামগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী প্রমুখ।

এসএম

Link copied!