Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

মুন্সীগঞ্জে দুই ফিলিং স্টেশনকে ৭০ হাজার টাকা জরিমানা

মুন্সীগঞ্জ প্রতিনিধি

মুন্সীগঞ্জ প্রতিনিধি

ডিসেম্বর ৮, ২০২২, ০৬:২৩ পিএম


মুন্সীগঞ্জে দুই ফিলিং স্টেশনকে ৭০ হাজার টাকা জরিমানা

মুন্সীগঞ্জের গজারিয়ায় ওজনে কারচুপির দায়ে ফিদা ফিলিং স্টেশনকে ৫০ হাজার টাকা এবং ভেরিফিকেশন সনদ না থাকায় দাউদকান্দি ফিলিং স্টেশনকে ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার ৮ ডিসেম্বর এ জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন গজারিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) জি.এম. রাশিদুল ইসলাম।

জি.এম রাশেদুল ইসলাম আমার সংবাদকে বলেন, গোপন সূত্রে খবর পেয়ে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)-এর সার্বিক সহযোগিতায় গজারিয়া উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করি।

এ সময় ওজনে কারচুপি করায় ফিদা ফিলিং স্টেশন নামে একটি তেলের পাম্পের কেশিয়ার হিটলার হাসানকে ৫০ হাজার টাকা আর্থিক দণ্ড প্রদান করা হয়। প্রতিষ্ঠানটির থেকে প্রতি ৫ লিটার অকটেনে ৪৩০ মিলিলিটার কম দেওয়া হতো। দীর্ঘদিন ধরে ওজনে কারচুপি করে যাচ্ছিল প্রতিষ্ঠানটি। অন্যদিকে দাউদকান্দি ফিলিং স্টেশন নামে আরেকটি তেলের পাম্পের বৈধ ভেরিফিকেশন সনদ না থাকায় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপক মোঃ সিদ্দিকুর রহমানকে ২০ হাজার টাকা আর্থিক দণ্ড প্রদান করা হয়েছে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)-এর পরিদর্শক (মেট্রোলজি) মোঃ কামরুল পলাশ।

উল্লেখ্য, এর আগেও অবৈধ গ্যাস সংযোগ দিয়ে ব্যবসা পরিচালনা করাসহ বিভিন্ন অপরাধে ফিদা ফিলিং স্টেশন বেশ কয়েকবার আর্থিক জরিমানার মুখে পড়ে। একবার বিপুল পরিমাণ টাকা জরিমানা করায় সেই টাকা পরিশোধ করতে না পারায় বেশ কয়েক মাস বন্ধ করে রাখা হয় সিএনজি পাম্পটি। প্রতিষ্ঠানটি থেকে অকটেল অথবা পেট্রোল নিলে ওজনে কারচুপি করা হয় দীর্ঘদিন ধরে সাধারণ ভোক্তাদের এমন অভিযোগ ছিল।

এসএম

Link copied!