Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

প্রধানমন্ত্রী নিয়ে আপত্তিকর মন্তব্য

মহিলা দলের নেত্রীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুর প্রতিনিধি

ডিসেম্বর ১২, ২০২২, ০৪:২৭ পিএম


মহিলা দলের নেত্রীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ নিয়ে আপত্তিকর মন্তব্যের জেরে লক্ষ্মীপুর জেলা মহিলা দলের সাংগঠনিক সম্পাদক নয়ন বেগমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা (আইসিটি) আইনে মামলা করা হয়েছে।

তিনি সদর উপজেলার চর রমনী মোহন ইউনিয়নের ৭, ৮, ৯ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত সদস্য (মেম্বার)।

রোববার (১১ ডিসেম্বর) রাত ৮টার দিকে জেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আহছানুল কবির রিপন এ মামলা করেন।

রিপন সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ নিয়ে আপত্তিকর মন্তব্যর ভিডিও ছড়িয়ে দেওয়ার ঘটনায় এ মামলা করা হয়।

মামলা সূত্রে জানা যায়, ৯ ডিসেম্বর রাতে নয়ন ঢাকায় বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী, সেতুমন্ত্রী ও আওয়ামী লীগকে নিয়ে আপত্তিকর বক্তব্য দেয়। সেই বক্তব্যের ভিডিও ‘আমির বাংলা’ নামে একটি ফেসবুক আইডিতে ছড়িয়ে দেওয়া হয়। এটি আহছানুল কবির রিপন ও তার সঙ্গীদের নজরে পড়ে। এ ঘটনার সুষ্ঠু বিচারের দাবিতে নয়নের বিরুদ্ধে সদর মডেল থানায় মামলা করা হয়েছে।

চর রমনী মোহন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু ইউছুফ ছৈয়াল বলেন, নয়ন প্রধানমন্ত্রী ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগের নামে আপত্তিকর বক্তব্য দিয়েছেন। এ ঘটনায় সুষ্ঠু বিচারের জন্য আওয়ামী লীগ নেতা রিপন মামলা করেছেন।

আওয়ামী লীগ নেতা আহছানুল কবির রিপন বলেন, নয়ন জনপ্রতিনিধি হয়ে সরকারের সব সুযোগ সুবিধা ভোগ করছে। এরপরও তিনি বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী, সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের নামে আপত্তিকর বক্তব্য দিচ্ছে। তার বক্তব্য দৃষ্টিকটু। দ্রুত তাকে আইনের আওতায় আনা উচিত।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে নয়নের বিরুদ্ধে মামলা হয়েছে। তাকে গ্রেপ্তার করা হবে।


এআই

Link copied!