Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

পুলিশ বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের বিশেষ সংবর্ধনা প্রদান

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

ডিসেম্বর ১৮, ২০২২, ০২:০২ পিএম


পুলিশ বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের বিশেষ সংবর্ধনা প্রদান

মহান বিজয় দিবস উপলক্ষে জাতির শ্রেষ্ঠ সন্তান পুলিশ বীর মুক্তিযোদ্ধাদের এবং তাদের পরিবারের সদস্যদের খাগড়াছড়ি জেলা পুলিশের আয়োজনে বিশেষ সংবর্ধনা প্রদান করা হয়েছে।

শনিবার (১৭ ডিসেম্বর) সকাল ১০টার দিকে   খাগড়াছড়ি জেলা পুলিশ লাইনস ড্রিল শেডে বীর পুলিশ মুক্তিযোদ্ধাদের এবং তাদের পরিবারের সদস্যদের বিশেষ সংবর্ধনা অনুষ্ঠানে খাগড়াছড়ি পুলিশ সুপার মো: নাইমুল হক পিপিএম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি এপিবিএন স্পেশালাইজড ট্রেনিং সেন্টার কমান্ডেন্ট (ডিআইজি)পরিতোশ ঘোষ।

এসময় খাগড়াছড়ি ৭ এপিবিএন অস্থায়ী হেডকোয়ার্টার এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি খন্দকার ফরিদুল ইসলাম বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন।

অন্যান্যের মাঝে অতিরিক্ত পুলিশ সুপার খাগড়াছড়ি সদর সার্কেল জিনিয়া চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার রামগড় সার্কেল মো: নাজিম উদ্দিনসহ পুলিশের পদস্থ কর্মকর্তা পুলিশ বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি এপিবিএন স্পেশালাইজড ট্রেনিং সেন্টার কমান্ডেন্ট (ডিআইজি)পরিতোশ ঘোষ বলেন, স্বাধীনতা যুদ্ধে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে    বাংলাদেশ পুলিশ বাহিনীর সদস্যরা মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিল নিজেদের জীবন দিয়ে এইদেশের সম্মান রক্ষার জন্য মুক্তিযুদ্ধকালীন পুলিশের অবদানকে তুলে ধরেন।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের সময় পুলিশ তিন ভাবে কাজ করেছে। প্রথমতঃ মুক্তিযোদ্ধাদের অস্ত্র সরবরাহ করে, দ্বিতীয়তঃ ভারতে মুক্তিযোদ্ধাদের যে প্রশিক্ষণ দেয়া হতো সেখানে অস্ত্র প্রশিক্ষক হিসেবে এবং তৃতীয়ত সরাসরি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে।

কেএস 

Link copied!