Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

সরিষাবাড়ীতে বীর মুক্তিযোদ্ধাকে লাঞ্ছিত করার অভিযোগ

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি

ডিসেম্বর ১৮, ২০২২, ০৪:৫৪ পিএম


সরিষাবাড়ীতে বীর মুক্তিযোদ্ধাকে লাঞ্ছিত করার অভিযোগ

জামালপুরের সরিষাবাড়ীতে পুলিশের বিরুদ্ধে যুদ্ধাহত এক বীর মুক্তিযোদ্ধাকে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে। শুক্রবার রাতে আওনা ইউনিয়নের মেন্দারবেড় গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, উপজেলার তারাকান্দি তদন্ত কেন্দ্রের উপ পরিদর্শক (এসআই) সুলতান মাহমুদ যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আব্দুল গণি খানকে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে।

যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আব্দুল গণি খান অভিযোগ করে বলেন, আমার ছেলে মোবারক হোসেন রাজাকে আসামি করে গত বৃহস্পতিবার রাতে মামলা দায়ের করে পুলিশ। এর জের ধরে গত শুক্রবার মধ্য রাতে আমার বাড়িতে পুলিশ আসে।

পুলিশ রাজাকে না পেয়ে আমাকে ধরে থানায় নিয়ে আসতে চায়। তখন আমি নিজেকে বীর মুক্তিযোদ্ধা বলে পরিচয় দেই। এ সময় তারাকান্দি তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) সুলতান মাহমুদ আমাকে বলেন, কিসের মুক্তিযোদ্ধা আপনি? আপনাকে মুক্তিযোদ্ধার সার্টিফিকেট কে দিয়েছে? প্রধানমন্ত্রীর কাছে আমার আকুল আবেদন এস আই সুলতানের বিচার করেন না হলে আমাকে গুলি করে মেরে ফেলেন।

এ বিষয়ে এসআই সুলতান মাহমুদ বলেন, আমি বীর মুক্তিযোদ্ধা গণি খানের সাথে কোন প্রকার খারাপ আচরণ করিনি। অন্য কারও কথায় যদি কষ্ট পেয়ে থাকে। তবে আমি তাকে যথাযথ সম্মান দিয়েই কথা বলেছি।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান লুলু বলেন, বীর মুক্তিযোদ্ধার প্রতি পুলিশের এমন আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে প্রশাসনের কাছে অভিযুক্ত পুলিশ কর্মকর্তা সুলতানকে দ্রুত প্রত্যাহার ও বহিষ্কার করার দাবী জানাচ্ছি।

এসএম

Link copied!