Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

নাশকতার মামলায় প্রভাষক সহ ৬৬ জন গ্রেপ্তার

সাভার প্রতিনিধি

সাভার প্রতিনিধি

ডিসেম্বর ২০, ২০২২, ০৫:৫১ পিএম


নাশকতার মামলায় প্রভাষক সহ ৬৬ জন গ্রেপ্তার

সাভারের একটি হাউজিং কোম্পানির নির্জন স্থান থেকে গোপন বৈঠকের সময় ৬৬ জন জামায়াত-শিবিরের নেতাকর্মীকে গ্রেপ্তার করেছিল পুলিশ। গ্রেপ্তারদের মধ্যে রয়েছেন সাভার মডেল কলেজের পরিসংখ্যান বিভাগের প্রভাষক হাসান মাহমুদ। 

খোঁজ নিয়ে জানা যায়, গত ১৮ নভেম্বর ভাকুর্তা ইউনিয়নের চাপড়া প্রক্রিয়াজাতকরণ এলাকার ঢাকা গার্ডেন সিটি ইকরা হাউজিং লিমিটেডের ভেতরে গোপন বৈঠক করেন ঢাকা ও সারাদেশ থেকে আসা জামায়াত শিবিরের নেতাকর্মীরা। যেখানে তারা রাষ্ট্রের বিরুদ্ধে গোপনে ষড়যন্ত্র ও নাশকতার পরিকল্পনা করেন। এসবের মধ্যে সাভার মডেল কলেজের প্রভাষক হাসান মাহমুদ অংশ নেন এবং গ্রেপ্তার ৬৬ জনের মধ্যে তিনিও গ্রেপ্তার হন। বর্তমানে তিনি জেল ঢাকা কেন্দ্রীয় কারাগারে রয়েছেন।

হাসান মাহমুদ সাভার মডেল কলেজের পরিসংখ্যান বিভাগের প্রভাষক হিসাবে দায়িত্ব পালন করছিলেন। তিনি লক্ষ্মীপুর জেলার রামগতি থানার শিখ্যগ্রামের আনিসুল হকের ছেলে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন সাভার উপজেলার নির্বাহী কর্মকর্তা ও সাভার মডেল কলেজের এডহক কমিটির সভাপতি মাজহারুল ইসলাম।

এবিষয়ে জানতে চাইলে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বলেন, গত ১৫ই ডিসেম্বর সাভার মডেল কলেজের অধ্যক্ষ মিরাজুল ইসলাম বরাবর আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য চিঠি দেওয়া হয়েছে। ওই প্রভাষককে সাময়িক বরখাস্তের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে।

তবে গত ১৫ই ডিসেম্বর হাসান মাহমুদের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য অধ্যক্ষকে চিঠি পাঠানো হলেও এখন পর্যন্ত কোন ব্যবস্থা নেওয়া হয় নি।

এ ব্যাপারে সাভার কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মিরাজুল ইসলাম বলেন, আমি কোন চিঠি পাই নি। তবে ইউএনও মহোদয়ের সাথে কথা হয়েছে, তিনি আইনগত ব্যবস্থা নিতে বলেছেন। আমার আইনগত ব্যবস্থা সম্পর্কে ধারণা নেই। একজন উকিলের সাথে কথা বলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া যেতে পারে।

এ ব্যাপারে সাভার মডেল থানার পরিদর্শক দীপক চন্দ্র সাহা বলেন, গত ১৮ই নভেম্বর সাভারের ভাকুর্তা থেকে ৬৬ জন জামায়াত শিবিরের নেতার্মীকে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করা হয়। সেই মামলার ২৩ নম্বর আসামি হাসান মাহমুদ। বর্তমানে জেল হাজতে রয়েছে।

এআই

 

Link copied!