Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

‘রাজনৈতিক দলগুলোকে নিয়ম-কানুন মেনে রাজনীতি করতে হবে’

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ২১, ২০২২, ০২:৩০ পিএম


‘রাজনৈতিক দলগুলোকে নিয়ম-কানুন মেনে রাজনীতি করতে হবে’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যে দলই সন্ত্রাস ও নৈরাজ্য করবে তাকে তার জবাব দিতে হবে। রাজনৈতিক দলগুলো নিয়ম কানুন মেনে রাজনীতি করতে হবে। দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো আছে, পুলিশ বাহিনী দেশপ্রেম ও বীরত্বের সঙ্গে কাজ করছে।  

বুধবার (২১ ডিসেম্বর) বেলা ১১টার দিকে রাজশাহীর বাঘায় নবনির্মিত আনসার-ভিডিপি কার্যালয় ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আসাদুজ্জামান খান এসব কথা বলেন।

দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো অবস্থানে আছে। যারা দায়িত্বে আছেন তারা সুন্দরভাবে পালন করে যাচ্ছেন বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জামায়াত-শিবির বলে কথা নেই। যারাই দেশে অরাজগতা সৃষ্টি করবে তাদের বিরুদ্ধেই আইনগত ব্যবস্থা নেবো এবং নিচ্ছি। যারাই রাজনীতি করবে তাদের রাজনীতির আদর্শ মেনে চলেতে হবে। এর বাইরে যদি কিছু করেন তাহলে তাদের জবাব দিতে হবে।

তিনি আরও বলেন, আনসার একটি বিটার বাহিনী। যখন যেখানে সরকারের প্রয়োজন তাদের ব্যাবহার করা হয়। প্রতিটি বাহিনী অত্যন্ত দক্ষতার সঙ্গে কাজ করছে। আমরা নির্বাচনে যখন পুলিশ দিতে পারিনি তখন আনসার দিয়েছি। দেশে যখন অগ্নিসন্ত্রাস হয়েছিল তখন ২ লাখ আনসার বীরত্বের সঙ্গে কাজ করেছেন। বিশেষ করে রেললাইন চালুরে জন্য তারা সুনাম কুড়িয়েছেন।

বাংলাদেশ-ভারত সম্পর্কের প্রসঙ্গে তিনি বলেন, ভারতের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বর্তমান সরকার এক অনন্য উচ্চতায় নিয়ে গেছে। মহান মুক্তিযুদ্ধে ভারতের অবদান অনস্বীকার্য। আর সীমান্তে হত্যাকাণ্ড বন্ধে ভারতের সঙ্গে আলোচনা হয়েছে। তারাও এ ধরনের হত্যা সমর্থন করে না।

সীমান্ত এলাকায় অবাধ বিচরণের বিষয়টি খেয়াল রাখতে বাংলাদেশ সরকারকে ভারত অনুরোধ করেছে জানিয়ে মন্ত্রী বলেন, সরকার সেদিকেও নজর রাখছে। সীমান্তে সমস্যা হলে তাৎক্ষণিকভাবে পতাকা বৈঠক হচ্ছে। এছাড়া দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিভিন্ন সমস্যা ও সংকট নিরসনে যৌথভাবে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ আনসার-ভিডিপির মহাপরিচালক একেএম নাজমুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- রাজশাহীর বাঘা-চারঘাট আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

অনুষ্ঠানে আরও উপস্থিতি ছিলেন- আদিবা আনজিম মিতা, ডিআইজি আব্দুন বাতেন, জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ, বাঘা উপজেলায় চেয়ারম্যান লাইফউদ্দীন লাভলুসহ আরও অনেকে।

টিএইচ

Link copied!