Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

রাজশাহীতে কারিগরি উপবৃত্তি বিতরণ ও সমস্যা চিহ্নিতকরণ বিষয়ক কর্মশালা

রাজশাহী ব্যুরো

রাজশাহী ব্যুরো

ডিসেম্বর ২২, ২০২২, ০৭:৩২ পিএম


রাজশাহীতে কারিগরি উপবৃত্তি বিতরণ ও সমস্যা চিহ্নিতকরণ বিষয়ক কর্মশালা

কারিগরি শিক্ষা অধিদপ্তর কর্তৃক আয়োজিত ও রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট এর ব্যবস্থাপনায় রাজশাহী ও রংপুর বিভাগের শিক্ষার্থীদের নিয়ে কারিগরি উপবৃত্তি বিতরণ ও শিক্ষা উপকরণ ক্রয় সহায়তা প্রদান কার্যক্রমে সমস্যা চিহ্নিতকরণ সমাধান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বৃহস্পতিবার রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটে অনুষ্ঠিত এ কর্মশালায় ২০২১ সাল থেকে কারিগরি শিক্ষার্থীদের মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে উপবৃত্তি প্রদান করা হয়। একই সাথে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদানে যে সমস্যার সম্মুখীন হয় তা নিয়ে দিনব্যাপী কর্মশালার আয়োজন করা হয়।

রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ মোঃ ওমর ফারুকের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে কারিগরি শিক্ষা অধিদপ্তর (পিআইইউ/পরিবীক্ষণ ও মূল্যায়ন) এর পরিচালক মোঃ মোশাররফ হোসেন এবং বিশেষ অতিথি হিসেবে আঞ্চলিক পরিচালকের কার্যালয় এর পরিচালক মোঃ মোয়াজ্জেম হোসেন সরকার উপস্থিত ছিলেন। অন্যান্যদের মধ্যে, কারিগরি শিক্ষা অধিদপ্তর এর সংযুক্ত কর্মকর্তা (উপবৃত্তি সেল) শেখ মোঃ তরিকুল ইসলাম, সিনিয়র আইটি কনসালটেন্ট মোহাম্মদ সাইফুল ইসলাম, ইমরুল হাসান খান প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জনাব মোঃ মোশাররফ হোসেন শিক্ষার্থীদের জন্য সরকার প্রদত্ত আর্থিক সুবিধা যেন শিক্ষার্থীদের নিকট যথাসময়ে পৌঁছানো যায় সে বিষয়ে সকলকে সেবার মানসিকতা নিয়ে সবাইকে কাজ করার আহ্বান জানান।

তিনি আরও জানান বর্তমানে ৮টি বিভাগে ৬৪ জেলায় ৩৭০৪টি প্রতিষ্ঠানে ০৪ (চার) লক্ষাধিক শিক্ষার্থীর উপবৃত্তি প্রদান করা হয়।

এসএম

Link copied!