Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

বিএনপি নেতার ভাইয়ের বিরুদ্ধে মুক্তিযোদ্ধার সম্পত্তি দখলের অভিযোগ

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুর প্রতিনিধি

ডিসেম্বর ২৯, ২০২২, ০৫:১৫ পিএম


বিএনপি নেতার ভাইয়ের বিরুদ্ধে মুক্তিযোদ্ধার সম্পত্তি দখলের অভিযোগ

ফরিদপুরের বোয়ালমারীতে বীর মুক্তিযোদ্ধা মো. মোশাররফ হোসেনের সম্পত্তি বেদখলের অভিযোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বোয়ালমারী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও গুনবহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট মো. সিরাজুল ইসলামের মদদে তার ভাই আবুল কালাম আজাদ শিশির কর্তৃক সৎ ভাই মোশাররফ হোসেনের সম্পত্তি বেদখলের অভিযোগে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকালে ডাকবাংলোর সামনে অবস্থিত জেলা পরিষদের মার্কেটের একটি কক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এর আগে বীরমুক্তিযোদ্ধার ছেলে শিবলী ফোরকান রিপন শান্তি-শৃঙ্খলা ভঙ্গসহ রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করে বোয়ালমারী থানায় একটি সাধারণ ডায়েরিও (জিডি) করেছেন।

সংবাদ সম্মেলনে বীর মুক্তিযোদ্ধার ছেলে আহম্মেদ শিবলী ফোরকান রিপন নিরাপত্তাহীনতায় ভোগার কথা উল্লেখ করে সৎ চাচার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ করেন। লিখিত বক্তব্য পাঠ করেন, বীরমুক্তিযোদ্ধা মো. মোশাররফ হোসেনের ছেলে এবং উপজেলার গুনবহা ইউনিয়নের কামারগ্রাম নিবাসী আহম্মেদ শিবলী ফোরকান রিপন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, বিবাদী আবুল কালাম আজাদ তার সৎ চাচা। ওয়ারিশ সূত্রে প্রাপ্ত জমিজমা নিয়ে চাচার সাথে তাদের দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। বিবাদী তার পিতার ওয়ারিশসূত্রে প্রাপ্ত সম্পত্তি বুঝিয়ে না দিয়ে জোরপূর্বক দখলে রেখেছে। গত ২৪ ডিসেম্বর সকালে বীরমুক্তিযোদ্ধা মো. মোশাররফ হোসেনের ক্রয়কৃত গুনবহা ইউনিয়নের ১০৮/১০২নং কামারগ্রাম মৌজার ৬০৪নং ডিপি খতিয়ানের ১০৮৪ নম্বর হালদাগের সোয়া ৪ শতাংশ জমি বিবাদী দখল করার চেষ্টা করে।

তিনি আরও বলেন, এ সময় বাধা দিলে বিবাদী আমাকে প্রাণনাশের হুমকি দিয়ে পুনরায় সুযোগ বুঝে দখল করার কথা বলে চলে যায়।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বোয়ালমারী পৌরসভার কাউন্সিলর রাজিবুল ইসলাম বিপ্লব, বিশিষ্ট ব্যবসায়ী রিপন সরকার, কানাই কুন্ডু প্রমুখ।

কেএস 

Link copied!