Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

ফের আ.লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য হলেন ইকবাল হোসেন অপু

রুপক চক্রবর্তী, শরীয়তপুর

রুপক চক্রবর্তী, শরীয়তপুর

জানুয়ারি ২, ২০২৩, ০৭:২৪ পিএম


ফের আ.লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য হলেন ইকবাল হোসেন অপু

বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটিতে টানা ৩য় বারের মতো সদস্য নির্বাচিত হয়েছে শরীয়তপুর জেলার কৃতি সন্তান বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদ্য বিদায়ী সদস্য, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি ইকবাল হোসেন অপু, এমপি।

রোববার (১ জানুয়ারি) রাতে গণভবনে বৈঠক শেষে প্রেস ব্রিফিং করে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এসময় বাংলাদেশ আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি তে ইকবাল হোসেন অপু কে টানা তৃতীয় বারের মতো কার্যনির্বাহী কমিটির সদস্য হিসেবে মনোনীত করা হয়েছে।

ইকবাল হোসেন অপু ১৯৬৪ সালে ৪ সেপ্টেম্বর মা বাবার মুখ আলো করে পৃথিবীর এসেছিলেন। ইকবাল হোসেন অপুর পিতার নাম এডভোকেট মরহুম সুলতান মিয়া এবং মায়ের নাম সৈয়দা আঞ্জুমান বেগম। ইকবাল হোসেন অপুর পিতা শরীয়তপুরের একজন প্রবীণ আইনজীবী ছিলেন এবং বার বার শরীয়তপুর আইনজীবী পরিষদের সভাপতি ছিলেন ও শরীয়তপুর সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি দায়িত্ব মৃত্যুর পূর্ব পর্যন্ত সততার সাথে পালন করেন। একনিষ্ঠ আওয়ামী পরিবারে জন্ম ও পিতার আওয়ামী লীগের প্রতি অগাত ভালবাসার পরিপ্রেক্ষিতেই কৈশোর কাল থেকেই বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে ছাত্র রাজনীতির সাথে জরিত ইকবাল হোসেন অপু।  

ইকবাল হোসেন অপু ছাত্রজীবন থেকেই রাজনীতিরর সাথে সম্পৃক্ত। ছাত্রলীগ দিয়েই তার রাজনীতির হাতে খড়ি। ইকবাল হোসেন অপু মাদারীপুর সরকারী নাজিমউদ্দিন কলেজ থেকে উচ্চমাধ্যমিক ও অর্নাস এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সুনামের সহিত মাষ্টার্স শেষ করেন। তিনি ছাত্র রাজনীতি কালে প্রথমে মাদারীপুর জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদকের দায়িত্ব পালন করেন এরপরে তিনি মাদারীপুর জেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হয় এবং সুনামের সাথে তার দ্বায়িত্ব পালন করে। এরপর সে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়, এরপর সে দীর্ঘ দিন ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ছিলেন, এরপর সে ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি সহ সভাপতি নির্বাচিত হয়। ছাত্র রাজনীতির সময় অতিবাহিত হওয়ার পর সে ২০০৩ থেকে ২০১৬ সাল পর্যন্ত বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ কমিটির সহ সম্পাদকের দায়িত্ব পালন করে।

এরপর তিনি বাংলাদেশ আওয়ামী লীগের ২০তম সম্মেলনে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচিত হয়। ইকবাল হোসেন অপু‍‍`কে গত বছর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শরীয়তপুর ১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয় এবং বিপুল পরিমাণ ভোটে তিনি বিজয় অর্জন করেন। এরপর ২০১৯ সালের ডিসেম্বর মাসে বাংলাদেশ আওয়ামী লীগের ২১ তম সম্মেলনে তিনি পুনরায় সদস্য নির্বাচিত।

ইকবাল হোসেন অপু বলেন, আমার প্রতি আস্তা রেখে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, বঙ্গবন্ধু তনয়া, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপা আমাকে টানা তৃতীয় বারের মতো বাংলাদেশ আওয়ামী লীগের মতো একটি প্রাচীন ও মহান সংগঠনে সদস্য পদে মনোনীত করেছেন। আমি পরম করুনাময় সৃষ্টিকর্তা ও আমাদের অভিভাবক মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপার প্রতি অশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি। আপা আমার প্রতি আস্থা রেখে টানা তৃতীয় বারের মতো যে দায়িত্ব দিয়েছেন সেই দায়িত্ব আমি সততা ও নিষ্ঠার পথ অনুসরণ করে যথাযথ ভাবে পালন করার জন্য সর্বোচ্চ চেষ্টা করবো।  আমি আমার জীবনের শেষ নিঃশ্বাস পর্যন্ত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপা এবং বাংলাদেশ আওয়ামী লীগের সুনাম ক্ষুন্ন হয় এমন কোন কাজ করবো না।

উল্লেখ, গত ২৪ ডিসেম্বর শনিবার বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনের দিনেই দ্বিতীয় অধিবেশনে সভাপতি পদে পুনরায় শেখ হাসিনাকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে পূনরায় ওবায়দুল কাদের কে নির্বাচিত করা হয়।

কেএস

Link copied!