Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

নীলফামারীতে ক্রয়কৃত জমি দখলের পায়তারা

আল-আমিন, নীলফামারী

আল-আমিন, নীলফামারী

জানুয়ারি ৪, ২০২৩, ০৫:৩৮ পিএম


নীলফামারীতে ক্রয়কৃত জমি দখলের পায়তারা

নীলফামারী সদর উপজেলা ইটাখোলা ইউনিয়নের জমিদার পাড়ার মোছাঃ খোরশেদা বেগম খুশির স্বামী মোঃ ওমর ফারুকের জমি দখলের পায়তারা করছেন একই এলাকার আঃ জব্বারের ছেলে মোঃ আব্দুর রশিদ, মোছাঃ নূরী বেগম, আব্দুস সোবহানের ছেলে মোঃ দেলওয়ার হোসেন ও মোঃ দুলু হোসেন, মোঃ মনির উদ্দিনের ছেলে মোঃ সফিয়ার রহমান।

গত ২৩/১২/২০২২ ইং তারিখে তারা বাড়িতে এসে নালিশী জমি দখল করার জন্য হুমকি ধামকি দেন। জমি দখলের হুমকি ধামকি দিলে মোঃ ওমর ফারুকের স্ত্রী মোছাঃ খোরশেদা বেগম খুশি আইনের প্রতিশ্রদ্ধাশীল রেখে আইনের আশ্রয় গ্রহণ করেন। যাহার পিটিশন মামলা নং-৫১২/২২।  

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, নিম্ন তফসিল বর্ণিত জেলা নীলফামারী, থানা নীলফামারী, মৌজাঃ ইটাখোলা, জে,এল,নং-৩৯ খতিয়ান নং এসে,এ-১১০৭, দাগ নং- ৬৭৫২, জমির পরিমাণ ১২৫ শতক মধ্যে ২৩ শতক। এস,এ ১১০৭নং খতিয়ানের মালিক ও ভোগ দখলীয় জয়নাল আবেদিন। প্রার্থীর পিতা খয়রাত হোসেন এর সহিত গত ২৮/০৬/৯৯ ইং তারিখের ৫৮৯০নং বিনিময় দলিল মুলে নালিশি ৬৭৫২ নং দাগে ১২৫ শতক জমির মধ্যে ২৩ শতক জমি হস্তান্তর করে। উক্ত জমি প্রার্থীর পিতা খয়রাত হোসেন নিজ দখলে নেন এবং নাম জারি ও খারিজ করে খাজনাদি প্রদান করেন। ভোগদখল করা অবস্থায় গত ০১/০৮/২০০৪ ইং তারিখে ৭৭৫৮০ নং দলিল মুলে মোছাঃ খোরশেদা বেগম খুশির স্বামী মোঃ ওমর আলীর নিকট ৬৭৫২ দাগে ১০ শতক বিক্রি করেন এবং উহার দখল মোঃ উমর আলীর কাছে হস্তান্তর করেন। তার স্বামী নালিশি ৬৭৫২ দাগে ১০ শতক জমি নিজের দখলে নেন এবং ভোগ দখল করিতে থাকেন। অতপর প্রার্থীর পিতা খয়রাত হোসেন নালিশি ৬৭৫২ দাগের অবশিষ্ট ১৩ শতক জমি ভোগ দখল করা অবস্থায় গত ০২/০৮/২০০৪ ইং তারিখে ৭৬২৯ নং দলিল মুলে মোছা:খোরশেদা বেগম খুশি ও স্বামী মোঃ ওমর আলীর  নিকট হেবা বিল এওয়াজ পত্র দলিল মুলে ৬৭২৯ দাগে ১৩ শতক জমি হস্তান্তর করেন এবং উহার দখল তার স্বামী বরাবরে হস্তান্তর করেন। নালিশী তফসিল বর্ণিত ৬৭৫২ দাগের ২৩ শতক জমি প্রার্থী ও প্রার্থীর স্বামী মোঃ ওমর আলী ভোগদখল করা অবস্থায় নীলফামারী সহকারি কমিশনার ভূমি অফিসে নাম জারি ও খাজনা খারিজ কেস নং-৪০২৮/১২-১৩, তাং-১৫/০৯/২০১৩ খারিজ খতিয়ান হোল্ডিং নং-৯৬৮ মূলে খারিজ কেস মূলে নিজের নাম জারী ও খারিজ করেন এবং খাজনাদি প্রদানে ভোগদখল করিতে থাকেন।

নালিশী জমি প্রার্থী পক্ষ ভোগদখল করা অবস্থায় টিনের বেড়া দিয়ে ঘেরাও করেন এবং জমিতে মাটি ভরাট করে বাড়ি ঘর উত্তলোন করে গাছপালা লাগাইয় বসবাস করিতে থাকেন। নালিশী ২৩ শতক জমিতে প্রার্থী পক্ষে বসতবাড়ি আছে। পরিজন সহ ভোগদখল করিতেছেন। প্রতিপক্ষের নালিশী জমিতে কোন দখল নাই।

বেদখলের হুমকি ধামকি বিষয় আব্দুর রশিদ, দেলওয়ার হোসেন, মোঃ দুলু হোসেন ও মোঃ সফিয়ার রহমানের কাছে জানতে চাইলে তারা কৌশল এড়িয়ে যান।

জানতে চাইলে নোটিশকারি এএসআই মোঃ হকিকুল ইসলাম বলেন শান্তি শৃঙ্খলার জন্য উভয় পক্ষকে বলা হয়েছে। কেউ যদি বিশৃঙ্খলা সৃষ্টি করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

কেএস 

Link copied!