Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

নেছারাবাদে সম্মাননা পেলেন ৪০ কবি-সাহিত্যিক

নেছারাবাদ (পিরোজপুর) প্রতিনিধি

নেছারাবাদ (পিরোজপুর) প্রতিনিধি

জানুয়ারি ৭, ২০২৩, ০৫:০৬ পিএম


নেছারাবাদে সম্মাননা পেলেন ৪০ কবি-সাহিত্যিক

মহান বিজয় দিবস উপলক্ষে পিরোজপুরের নেছারাবাদে (স্বরূপকাঠিতে) ৪০ জন কবি ও সাহিত্যিককে সন্মাননা প্রদান করা হয়েছে। কৃষ্ণচূড়া সাহিত্য বলয়ের আয়োজনে শনিবার (৭ জানুয়ারি) সকালে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মিলনায়তনে এ উপলক্ষে বিজয় সাহিত্য সন্মাননা পুরস্কার প্রদান ও বিজয় কবিতা উৎসবের আয়োজন করা হয়।
এ উপলক্ষে দুই বাংলার কবি সাহিত্যিকদের অংশগ্রহনে অনুষ্ঠানস্থল কবি-সাহিত্যিকদের মিলনমেলায় পরিণত হয়। তাদের কবিতা ও সাহিত্য পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠানটি প্রাণবন্ত হয়ে ওঠে।
অনুষ্ঠানের শুরুতে অতিথিসহ উপস্থিত সকলকে উত্তরীয় পরিয়ে দেয়া হয়। অনুষ্ঠানে আন্তর্জাতিক কবি ও পরিবেশ বিজ্ঞানী ড. জাহাঙ্গীর আলম রুস্তম ভার্চুয়ালি সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন। নেছারাবাদ উপজেলা চেয়ারম্যান আব্দুল হক অনুষ্ঠানের উদ্বোধন করেন।
কৃষ্ণচূড়া সাহিত্য বলয়ের প্রতিষ্ঠাতা কবি মাসুম আহম্মেদ রানার সভাপতিত্বে এবং শিক্ষক ও আবৃত্তিকর মো. আমিনুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্বরূপকাঠি পৌর মেয়র মো. গোলাম কবির, পশ্চিমবঙ্গ ভারতের আনন্দমুখর সাহিত্য পত্রিকার সম্পাদক কবি সুপর্না রায়, কবি ও প্রাবন্ধিক, অধ্যাপক দেবাশিষ হালদার, ডাক বাংলা সাহিত্য একাডেমীর প্রতিষ্ঠাতা কবি ও গবেষক শ ম দেলোয়ার জাহান প্রমুখ। বক্তব্য শেষে সাহিত্যে অবদানের স্বীকৃতিস্বরূপ ৪০ জন গুণী কবি সাহিত্যিকের হাতে সন্মাননা ক্রেষ্ট তুলে দেয়া হয়।
 

Link copied!