Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

পাংশায় প্রশংসাপত্র তুলতে অর্থ আদায়ের ঘটনা তদন্তে শিক্ষা অফিস

পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি

পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি

জানুয়ারি ১৩, ২০২৩, ০৩:১৯ পিএম


পাংশায় প্রশংসাপত্র তুলতে অর্থ  আদায়ের ঘটনা তদন্তে শিক্ষা অফিস

রাজবাড়ীর পাংশায় ইয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠ স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের প্রশংসাপত্র তুলতে অতিরিক্ত অর্থ আদায়ের ঘটনা তদন্ত করছে জেলা শিক্ষা অফিস। অতিরিক্ত অর্থ আদায়ের বিষয়ে ঢাকা মাধ্যমিক ও উচ্চ শিক্ষাবোর্ডের মহাপরিচালকের কাছে লিখিত অভিযোগের প্রেক্ষিতে এ তদন্ত করা হচ্ছে।

জানা যায়, অতিরিক্ত অর্থ আদায়ের বিষয়ে বিদ্যালয়ের এক শিক্ষার্থী মাধ্যমিক ও উচ্চ শিক্ষাবোর্ড ঢাকা এর মহাপরিচালক বরাবর লিখিত অভিযোগ করেছেন।

শিক্ষার্থীদের অভিযোগ, প্রশংসাপত্র তুলতে জনপ্রতি ৫০০ টাকা আদায় করা হচ্ছে। টাকা না দিলে প্রংশসাপত্র দিচ্ছে না স্কুল কর্তৃপক্ষ।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী জানান, তার বাবা একজন দিনমজুর। ওই স্কুল থেকে চলতি বছর মানবিক বিভাগ থেকে এসএসসি পাস করেছেন। এইচএসসি ভর্তি ফরম পূরণ করতে গেলে বিদ্যালয় কর্তৃপক্ষ ৫০০ টাকা দাবি করে। তবে তার কাছে টাকা কম থাকায় ফেরত আসতে হয়।

ইয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মোতাহার হোসেন বলেন, অভিযোগের বিষয়ে তদন্ত কমিটি গঠন হয়েছে। জেলা শিক্ষা অফিসার এসে তদন্ত করে গেছেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ বলেন, অভিযুক্ত বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা শিক্ষা অধিদপ্তর ঢাকা এর মহাপরিচালক বরাবর অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ করেছেন। পরবর্তীতে মহাপরিচালকের নির্দেশে রাজবাড়ী জেলা শিক্ষা অফিসার বিষটি তদন্ত করেছেন। আমরা তদন্ত প্রতিবেদনের অপেক্ষায় আছি।

এআরএস

Link copied!