Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪,

হাটহাজারীতে যানজট ও দুর্ঘটনা নিরসনে প্রশাসনের অভিযান

হাটহাজারী প্রতিনিধি

হাটহাজারী প্রতিনিধি

জানুয়ারি ১৮, ২০২৩, ০৬:৩২ পিএম


হাটহাজারীতে যানজট ও দুর্ঘটনা নিরসনে প্রশাসনের অভিযান

চট্টগ্রামের হাটহাজারীতে যানজট ও সড়ক দুর্ঘটনা নিরসনের লক্ষ্যে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে যানজট সৃষ্টকারী বিভিন্ন পরিবহন মালিককে ১৭ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসন।

বুধবার (১৮ জানুয়ারি) বিকেল ৩টার দিকে উপজেলার চিকনদন্ডী ইউনিয়নের বড় দীঘিরপাড় এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহিদুল আলমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

এবিষয়ে ইউএনও জানান, মহাসড়কে যানজট ও দুর্ঘটনা নিরসনের লক্ষ্যে বড়দিঘীর পাড় এলাকায় অভিযান চালিয়ে বিভিন্ন পরিবহন মালিককে যত্রতত্র পার্কিং ও ট্রাফিক আইন অমান্য করে সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করার অপরাধে সড়ক পরিবহন আইন ২০১৮ ও দণ্ডবিধি ১৮৬০ এর বিভিন্ন ধারায় ০৫ টি মামলায় মোট ১৭ হাজার টাকা জরিমানা দণ্ড প্রদান করে ডিসিআর মূলে আদায় করা হয়।

তিনি আরো বলেন, মহাসড়কে যানজট, দুর্ঘটনা ও অপঘাতে মৃত্যু হ্রাসের লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য জেলা প্রশাসকের কঠোর নির্দেশনা রয়েছে। এর প্রেক্ষিতে বিভিন্ন স্থানে যানজট সৃষ্টিকারী যানবাহন ও অবৈধ স্থাপনা সরিয়ে নিতে মাইকিং করা হয়। তারপরও সরিয়ে না নেওয়ায় এ অভিযান পরিচালনা করা হয়। সামনের দিনগুলোতে প্রয়োজনে আরও অভিযান পরিচালনা করা হবে বলেও তিনি জানান। অভিযানে চিকনদন্ডি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসানুজ্জামান বাচ্চু সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বার ও মডেল থানার পুলিশ সহযোগিতা করেন।

আরএস

 

Link copied!