Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

পাসপোর্ট করতে এসে ২ নারী রোহিঙ্গা আটক

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রাম প্রতিনিধি

জানুয়ারি ১৯, ২০২৩, ০৫:০৩ পিএম


পাসপোর্ট করতে এসে ২ নারী রোহিঙ্গা আটক

কুড়িগ্রামে পাসপোর্ট করতে এসে দুই নারী রোহিঙ্গাকে আটক করে পুলিশের নিকট সোর্পদ করেছে পাসপোর্ট অফিস কর্তৃকপক্ষ।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে তাদের আটক করে কুড়িগ্রাম সদর থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

আটককৃতরা হলেন- চট্টগ্রাম রোহিঙ্গা ক্যাম্পের বালুখালি-১ এর ডি-ব্লকের সৈয়দ আহম্মদ ও সৈয়দা খাতুনের মেয়ে খুরশিদা আক্তার (১৯) এবং ২৭নং ক্যাম্পের ব্লক-৯ এর বাসিন্দা তৈয়ব আলী ও আরফা বেগমের মেয়ে হাসিনা আক্তার বেবী (১৮)।

এ ব্যাপারে কুড়িগ্রাম আঞ্চলিক পাসপোটর্ অফিসের উপ-সহকারি পরিচালক মো। কবির হোসেন জানান, হাসিনা আক্তার বেবী পাসপোর্টে কুড়িগ্রামের চর রাজীবপুর উপজেলার সদর ইউনিয়নের ব্যাপারীপাড়া বালিয়ামারী গ্রামের ঠিকানা ব্যবহার করে আজিজুল হককে পিতা ও নুরনেছা বেগমকে মা পরিচয় দেয়।

অপরদিকে খুরশিদা আক্তার নিজেকে আদিজা আক্তার ওরফে খুরশিদা পরিচয় দিয়ে ঠিকানা ব্যবহার করে চিলমারী উপজেলার নয়ারহাট ইউনিয়নের দক্ষিণ বাউনিয়ার চর এবং পিতা ও মাতা হিসেবে পরিচয় দেয় ওই গ্রামের ফয়জার শেখ ও রাবেয়া খাতুনকে। এই দুই ঠিকানায় তারা জন্ম নিবন্ধন সনদ ব্যবহার করে পাসপোর্ট করতে আসে। এ সময় তাদের সাথে কথা বার্তায় সন্দেহ হলে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তারা স্বীকার করে তারা রোহিঙ্গা। পরে তাদেরকে কুড়িগ্রাম সদর থানা পুলিশের নিকট সোপর্দ করা হয়।

কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ খান মোঃ শাহরিয়ার জানান, আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন তারা কক্সবাজারের বালুখালি রোহিঙ্গা ক্যাম্প থেকে এসেছেন। সৌদি আরবে যাবার উদ্দেশ্যে তারা অবৈধ ভাবে জন্ম নিবন্ধন করে পাসপোর্টের জন্য আবেদন করেছে।তাদের বিষয়ে খোঁজ খবর নিয়ে ফেরত পাঠানোর ব্যবস্থা নেয়া হবে।

কেএস 

Link copied!