Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় ২ রোগীর মৃত্যুর অভিযোগ

ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁও প্রতিনিধি

জানুয়ারি ২৭, ২০২৩, ১০:৩৩ এএম


হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় ২ রোগীর মৃত্যুর অভিযোগ

ঠাকুরগাঁও সদর জেনারেল হাসপাতালে ভর্তির পর কয়েক ঘন্টার ব্যবধানে দুই রোগীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে চিকিৎসার অবহেলা হয়েছে, এমন অভিযোগ রোগীর স্বজনদের। তবে কর্তৃপক্ষের দাবি, সময় মতই রোগীদের সেবা প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার ( ২৬ জানুয়ারি) রাতে ঠাকুরগাঁও জেনারেল হাসপাতালে এ নিহতরা হলেন, গুলটেন চন্দ্র শীলক (৫০) ও নীলশরী (৬০)। তারা পঞ্চগড় জেলার আটোয়ারি উপজেলার পাল্টাপাড়া ও ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার ধুলঝারি গ্রামের বাসিন্দা। স্বজনের মৃত্যুতে কান্নায় ভেঙ্গে পড়েন নিহতের আত্মীয়রা

নিহতদের স্বজনেরা জানান, হৃদরোগে আক্রান্ত হলে গুলটেন চন্দ্র শীলকে দুপুরে ঠাকুরগাঁও জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়। ভর্তির সাত ঘন্টা পর তিনি মারা যান।

অন্যদিকে নীলশরী নামে ষাটোর্ধ এক নারী শ্বাসকষ্ট নিয়ে বিকেলে ভর্তি হলে চারঘন্টার ব্যবধানে তিনিও মারা যান বলে জানায় তার স্বজনরা।

মাত্র কয়েক ঘন্টার ব্যবধানে দুজন রোগী মারা যাওয়ায় চিকিৎসার অবহেলার অভিযোগ তোলেন স্বজনরা। পরিবারের সদস্যের হঠাৎ মৃত্যু যেন কোনভাবে মানতে পারছেন না তারা। তবে হাসপাতাল কর্তৃপক্ষের দাবি অবহেলা নয়, স্বাভাবিক মৃত্যু হয়েছে রোগীদের।

খবর পেয়ে হাসপাতালে ছুটে আসে পুলিশ। কথা বলেন রোগীর স্বজনদের সঙ্গে। ঠাকুরগাঁও জেনারেল হাসপাতালে এ মৃত্যুর ঘটনা ঘটেছে বলে নিশ্চিত করেছে পুলিশ।

রোগীর স্বজনরা অভিযোগ করে বলেন, হাসপাতালে দরিদ্ররা আসেন চিকিৎসা নিতে। কিন্তু চিকিৎসা না পেয়ে মারা যায়। এ বিষয়ে ব্যবস্থা না নিলে সাধারণ মানুষ সরকারি সেবা পাবে না।

হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক ডা. আলিউল জানান, চিকিৎসায় কোন গাফিলতি বা অবহেলা ছিল না। রোগীদের স্বাভাবিক মৃত্যু হয়েছে বলেও দাবি করেন তিনি।

হাসপাতালের তত্বাবধায়ক ডা. ফিরোজ জামান জানান,  লিখিত অভিযোগ পেলে অবহেলার বিষয়টি খতিয়ে দেখা হবে।

এআরএস

Link copied!