Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

মাঠের সংখ্যা কমে যাওয়ায় খেলাধুলা কমে গেছে: প্রতিমন্ত্রী

মেহেরপুর প্রতিনিধি

মেহেরপুর প্রতিনিধি

ফেব্রুয়ারি ৪, ২০২৩, ০৩:২৮ পিএম


মাঠের সংখ্যা কমে যাওয়ায় খেলাধুলা কমে গেছে: প্রতিমন্ত্রী

দেশে মাঠের সংখ্যা কমে যাওয়ায় খেলাধুলা কমে গেছে বলে মন্ত্রব্য করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। 

শনিবার (৪ জানুয়ারি) দুপুরে মেহেরপুর সদর উপজেলার আমঝুপিতে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্থর স্থাপনকালে তিনি একথা বলেন। আর জনপ্রশান প্রতিমন্ত্রী ফরহান হোসেন এমপি সরকারের নানা উন্নয়ন চিত্র তুলে ধরেন বলেছেন রাস্তাঘাট, ব্রিজ স্কুল কলেজ নির্মাণ হয়েছে। এ অঞ্চলের মানুষকে শিক্ষিত করে তোলার লক্ষে মুজিবনগর বিশ্ববিদ্যালয় উপহার দিয়েছেন। 

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, মামলা জটিলতার কারণ অনেক ক্রীড়া সংস্থার নির্বাচন দীর্ঘদিন হয়নি। জেলা পর্যায়ের ক্রীড়া সংস্থাগুলোকে সক্রিয় করতে যে সমস্ত ক্রীড়া সংস্থায় নির্বাচন ঝুলে আছে, সেগুলোর নির্বাচন দ্রুত সম্পন্ন করতে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া অনলাইন গেমসমুখী নতুন প্রজন্মকে আবার খেলার মাঠমুখী করতে সরকার জেলা ও উপজেলা পর্যায়ে ১৮৬টি স্টেডিয়াম নির্মান করছে। আরও ১৫১টি উপজেলায় স্টেডিয়ামের কাজ শুরু হবে।

সাম্প্রতিক বডিবিল্ডার ফাইনালে অসন্তোষ নিয়ে বলেন, তালিকাভুক্ত ৫৩টি ইভেন্ট ফেডারেশন ও এ্যসোসিয়েশন রয়েছে। এতে হাজার হাজার খেলোয়াড় রয়েছে। সেখানে বডিবিল্ডারের মত একটি ইভেন্টের রেজাল্ট নিয়ে ঘটনাটি বিছিন্ন এবং অনাকাঙ্খিত।

২০ কোটি ১০ লক্ষ টাকা ব্যায়ে মেহেরপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্থর স্থাপনকালে মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মনসুর আলম খান, পুলিশ সুপার রাফিউল আলম, মেহেরপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল খালেক, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বোরহান উদ্দিন চুন্নু সহ সরকারি কর্মকর্তা এবং আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কেএস 

Link copied!