Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪,

নান্দাইলে প্রধান শিক্ষককে প্রত্যাহারের দাবিতে গণস্বাক্ষর ও মানববন্ধন

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি: 

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি: 

ফেব্রুয়ারি ৬, ২০২৩, ০২:৪১ পিএম


নান্দাইলে প্রধান শিক্ষককে প্রত্যাহারের দাবিতে গণস্বাক্ষর ও মানববন্ধন

ময়মনসিংহের নান্দাইল উপজেলার ২৬নং কাটলীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা. রওশন আরা বেগমের প্রত্যাহারের দাবীতে গণস্বাক্ষর ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

রোববার (৫ই ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে অত্র বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের অভিভাবক ও সচেতন এলাকাবাসীর উদ্যোগে নান্দাইল উপজেলার প্রশাসনিক ভবনের সামনে উক্ত মানববন্ধন, গণস্বাক্ষর সহ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রধান শিক্ষক মোছা. রওশন আরা বেগমের বিরুদ্ধে অনিয়ম, স্বেচ্ছাচারিতা সহ নানা ধরনের অভিযোগ তুলে ধরা হয়। 

পাশাপাশি প্রধান শিক্ষককে প্রত্যাহারের দাবী জানিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বরাবর গণস্বাক্ষরযুক্ত স্মারকলিপি প্রদান করে অভিভাবকবৃন্দ ও এলাকাবাসী। 

অভিযোগ সূত্রে জানা গেছে, কাটলীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা. রওশন আরা বেগম ২০১৩ সন থেকে দায়িত্ব পালনে অবহেলা করায় বিদ্যালয়টিতে নিয়মিত শ্রেণিপাঠদান হচ্ছে না। শ্রেণি শিক্ষকরা রুটিন মাফিক বিদ্যালয়ে আগমন করেন না, বরং বিদ্যালয়ে এসে বিদ্যালয় চলাকালীন ছাত্র-ছাত্রীদের দিয়ে বিভিন্ন ধরনের ভোজন কর্মসম্পাদন করে থাকেন। বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের বিদ্যালয়ের ওয়াশরুম ব্যবহার করতে দেওয়া হয় না। এছাড়া পরীক্ষার সময় ব্ল্যাকবোর্ডে উত্তরপত্র লিখে দেওয়ারও গুরুতর অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। 

অভিযোগে আরো উল্লেখ করা হয়, বিদ্যালয়ের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডে অনিয়মের পাশাপাশি স্বেচ্ছাচারিতা করে যাচ্ছেন। বিদ্যালয়ে শিক্ষার মান উন্নয়ন ও পরিচালনা কার্যে কমিটির জন্য তফসিল ঘোষণা করেও বিভিন্ন তালবাহানা করে পাশ কাটিয়ে নিজের স্বেচ্ছাচারিতা চালিয়ে যাচ্ছেন। 

মানবন্ধন বন্ধনে বক্তব্য রাখেন নান্দাইল পৌর কাউন্সিলর শাহারা খানম, অভিভাবক সদস্য আলউদ্দিন ভূইয়া, সোহাগ ফকির,  কাঞ্চন মিয়া প্রমুখ। 

অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা. রওশান আরা বেগম বলেন, বিদ্যালয়ের পাঠদান বিরতি সময়ে আমরা আমাদের নিজেদের খাবার খাই। পাঠদান হয় না, অনিয়ম এসব অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। মূলত বিদ্যালয়ের কমিটি সংক্রান্ত জটিলতা আছে। আর আমি বিদ্যুৎসাহী সদস্য না পেলেতো কমিটি গঠন করতে পারিনা।

এ বিষয়ে উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা কর্মকর্তা মনির বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছি, মূলত বিদ্যালয়ের বিদ্যুৎসাহী সদস্য না পাওয়ায় বিদ্যালয়ের কমিটি গঠনের ব্যবস্থা গ্রহন করা যাচ্ছে না। 

উপজেলা  প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোছা. ফজিলাতুন নেছা বলেন, আমি নান্দাইলে সদ্য যোগদান করেছি মাত্র। তবে বিষয়টি সরেজমিন তদন্ত সাপেক্ষে দ্রুত ব্যবস্থা গ্রহন করা হবে।    

আরএস
 

Link copied!