Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

ফুলছ‌ড়িতে ২৮৯১ ভিডব্লিউবি কার্ড এর বিপ‌রি‌তে ৫৯৮৪ টি আ‌বেদন

ফুলছ‌ড়ি (গাইবান্ধা)প্রতি‌নি‌ধিঃ

ফুলছ‌ড়ি (গাইবান্ধা)প্রতি‌নি‌ধিঃ

ফেব্রুয়ারি ৭, ২০২৩, ০৫:২১ পিএম


ফুলছ‌ড়িতে ২৮৯১ ভিডব্লিউবি কার্ড এর বিপ‌রি‌তে ৫৯৮৪ টি আ‌বেদন

গাইবান্ধা ফুলছড়ি উপ‌জেলায় ২০২৩ ও ২৪ সা‌লের জন্য সাত টি ইউ‌নিয়‌নে ২৮১৯ টি সুবিধা ভু‌গি ভিডব্লিউবি কার্ড এর বিপরীতে অনলাই‌নের মাধ্যমে আ‌বেদন জমা পড়েছে ৫৯৮৪ টি ।গত ২৫ নভেম্বর এই কার্ডের জন্য অনলাইনে আবেদনের মেয়াদ শেষ হয় । ইউনিয়ন পর্যায়ে যাচাই-বাছাই এর পর এখন উপজেলা পর্যায়ে যাচাই-বাছাইয়ের কাজ চলছে। 

এই কার্ড মূলত বাংলা‌দেশ সরকা‌রের মহিলাবিষয়ক অধিদপ্তর দ্বারা পরিচালিত দুস্থ মহিলা উন্নয়ন (ভিজিডি) কর্মসূচি । গতবছর এর নতুন নামকরণ হয়েছে ভালনারেবল উইমেন বেনিফিট (ভিডব্লিউবি) । চল‌তি বছর নতুন নামে কর্মসূচির আওতায় দরিদ্র নারীরা প্রতিমা‌সে ৩০ কেজি ক‌রে চাল পা‌বে ।

ফুলছড়ি উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর এর তথ্য অনুযাযী ১নংকঞ্চিপাড়া ইউনিয়ন ৫৪৫ টি কার্ডের বিপ‌রি‌তে ১৫২২টি, ২ নং উড়িয়া ইউনিয়নে ৩৭১‌টির বিপ‌রি‌তে ৫৮০‌টি, ৩ নং উদাখালি ইউনিয়নে ৫১৯‌টির বিপরি‌তে ১০৮৫টি , গজারিয়া ইউনিয়নে ৩৬৯‌টির বিপ‌রি‌তে ৬৭৪টি, ফুলছড়ি ইউনিয়নে ৪১৬‌টির বিপ‌রি‌তে ৮২২টি, ফজলুপুর ইউনিয়নে ৩৬৯ টির বিপ‌রি‌তে ৫৫২টি,  এ্যারেন্ডাবাড়ি ইউনিয়নে ৫৬৫ টির বিপ‌রি‌তে ৭৪৯টি সর্বমোট মোট ২৮৯১ টি কার্ডের বিপার‌তে ৫৯৮৪‌টি আবেদন অনলাইনের মাধ্যমে জমা হ‌য়ে‌ছে । সব থেকে বেশি জমা পড়েছে কঞ্চিপাড়া ইউনিয়ন।

ফুলছড়ি উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা পাপিয়া সুলতানা "দৈনিক আমার সংবাদ"‌কে জানান ইউনিয়ন পর্যায়ে যাচাই-বাছের শেষ। উপজেলা পর্যায়ে যাচাই-বাছাই কাজ চলমান রয়েছে ত‌বে অ‌তি‌রিক্ত আ‌বেদন হওয়ায় যাচাই বাছাই করে ২৮৯১ টি কার্ড এর জন্য প্রাপ্য ব্যক্তিকে এই সুবিধার আওতায় আনার চেষ্টা কর‌ছি।

আরএস

Link copied!