Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

গণমাধ্যমকর্মী ও সুশীল সমাজের ভূমিকা 

নীলফামারীতে উগ্রবাদ প্রতিরোধে সেমিনার অনুষ্ঠিত

নীলফামারী প্রতিনিধি

নীলফামারী প্রতিনিধি

ফেব্রুয়ারি ৮, ২০২৩, ০৭:৪৩ পিএম


নীলফামারীতে উগ্রবাদ প্রতিরোধে সেমিনার অনুষ্ঠিত

নীলফামারীতে “উগ্রবাদ, জঙ্গি বাদ প্রতিরোধে শিক্ষক, ছাত্র-ছাত্রী,গণমাধ্যমকর্মী ও সুশিল সমাজের ভূমিকা” নিয়ে দিনব্যাপী সেমিনার  অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (৮ ফেব্রুয়ারি) টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ডিএমপির আয়োজনে ও নীলফামারী জেলা পুলিশের সহায়তায় বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্প কর্তৃক নীলফামারী পুলিশ লাইন্স ড্রিল সেটে এ সেমিনার অনুষ্ঠিত হয়। 

সেমিনারে নীলফামারী অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. আমিরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন নীলফামারী সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. দিদারুল ইসলাম। 

এসময় বিশেষ অতিথি ছিলেন, নীলফামারী সরকারী কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. ওহিদুল হক। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সিটিটিসি ডিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. নাজমুল ইসলাম। 

তিনি বলেন, উগ্রবাদ ও জঙ্গীবাদ নির্মূলে অভিভাবকদের ছেলে মেয়ের গতিবিধি ও ইন্টারনেট ব্যবহারের প্রতি খেয়াল রাখা, সঠিক ধর্মীয় শিক্ষা প্রদান,ছেলে-মেয়েদের খেলাধুলার প্রতি আগ্রহ সৃষ্টি করা, জেলার কোথাও কোন জঙ্গীবাদ বা উগ্রবাদ জাতীয় কোন বিষয় সম্পর্কে অবগত হলে সঙ্গে সঙ্গে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বা প্রশাসনকে অবহিত করতে হবে। 

প্রধান অতিথি প্রফেসর মো. দিদারুল ইসলাম উগ্রবাদ, জঙ্গিবাদ ও সাইবার ক্রাইম সম্পর্কে আলোচনা করেন এবং উগ্রবাদ জঙ্গিবাদ এবং সাইবার ক্রাইম প্রতিরোধে করণীয় সম্পর্কে বিভিন্ন দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন। সেইসাথে এই ধরনের সচেতনতা মূলক সেমিনার প্রতিটি স্কুল,কলেজে আয়োজন করার আহবান জানান।

আরও উপস্থিত ছিলেন, নীলফামারী জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি আল-ফারুক পারভেজ উজ্জ্বল, সাধারণ সম্পাদক আল-আমিন, সাবেক সভাপতি ও বাংলাভিশনের জেলা প্রতিনিধি নূর আলম সিদ্দিকী, মাই টিভির জেলা প্রতিনিধি আজিজুল ইসলাম বুলু, দেশ টিভি ও বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি আব্দুল বারী, আমাদের অর্থনীতির জেলা প্রতিনিধি স্বপ্না আকতার, আমাদের সময়ের জেলা প্রতিনিধি ও রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি রেজাউল করিম রঞ্জু, দৈনিক বর্তমান কথা’র জেলা প্রতিনিধি মো. হারুন উর রশিদসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার গণমাধ্যমকর্মী,  নীলফামারী পুলিশ লাইন্স স্কুল,সরকারী কলেজের শিক্ষক, ছাত্র-ছাত্রীসহ অনেকে।
    
আরএস
 

Link copied!