Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

নীলফামারীতে উপজেলা প্রশাসনের আলোচনা সভা বর্জন

আল-আমিন, নীলফামারী

আল-আমিন, নীলফামারী

ফেব্রুয়ারি ১৪, ২০২৩, ০৩:৩৭ পিএম


নীলফামারীতে উপজেলা প্রশাসনের আলোচনা সভা বর্জন

নীলফামারীতে উপজেলা সামাজিক সম্প্রীতি কমিটির আলোচনা সভা বর্জন করলেন সদরের ১৩টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা।

উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজনে এ আলোচনাটি সভায় বর্জন করেন চেয়ারম্যানরা।

নীলফামারী সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এর বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি, অসৎ আচরণ, স্বেচ্ছাচারিতা, সরকারি অর্থ অপচয়ের কারণে অপসারণের দাবি তুলে স্থানীয় সংসদ সদস্যসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ করার পরও এখন বদলি বা ব‍্যবস্থা না হওয়ায় এ সিদ্ধান্ত নেন চেয়ারম্যানরা।

উল্লেখ্য, ১৭ জানুয়ারি মঙ্গলবার এই লিখিত অভিযোগ করেন নীলফামারী সদর উপজেলার ১৩টি ইউনিয়নের চেয়ারম্যানরা।

অভিযোগে জানা যায়, নীলফামারী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার প্রতিনিয়ত চেয়ারম্যানদের সাথে অবমূল্যায়ন, অশ্লীল, তুচ্ছ তাচ্ছিল্য আচরণ করেন। গ্রাম পুলিশ নিয়োগে গুরুত্বর দুর্নীতি ও অনিয়ম করছে। বাস্তবায়নকৃত টিআর, কাবিখা, কাবিটার প্রকল্পের তদন্তের নামে ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারী দ্বারা যাচাই বাছাই সম্পূর্ণ করেছেন।

এ বিষয়ে সদর উপজেলা চেয়ারম্যান সমিতির সভাপতি ও কচুকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফ চৌধুরী বলেন, আমরা যেদিন থেকে অভিযোগ করেছি তারপর থেকেই সিদ্ধান্ত নেয়া হয়েছে আমরা উপজেলা প্রশাসনের কোন মিটিং এ অংশগ্রহণ করবো না।

চেয়ারম্যান সমিতির সাধারণ সম্পাদক ও ইটাখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেদায়েত আলী শাহ ফকির বলেন, সামাজিক সম্প্রীতি কমিটির আলোচনা সভার চিঠি না দিলেও আমাদের চেয়ারম্যানদের ম‍্যাসেঞ্জারে নোটিশ দিয়েছিল কিন্তু আমরা তা বর্জন করেছি।

জানতে চাইলে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার বলেন, এ আলোচনা সভায় চেয়ারম্যানদের নোটিশ দেয়া হয়েছিল দুজন চেয়ারম্যান উপস্থিত হয় অন‍্য চেয়ারম্যানরা উপস্থিত হয়নি।

কেএস 

Link copied!