Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

নিত্যপণ্যের দাম কমানো ও খাস জমির দাবিতে বরিশালে বিক্ষোভ

বরিশাল ব্যুরো

বরিশাল ব্যুরো

মার্চ ১, ২০২৩, ০৩:২৮ পিএম


নিত্যপণ্যের দাম কমানো ও খাস জমির দাবিতে বরিশালে বিক্ষোভ

বরিশালে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতি রোধ ও ভূমিহীনদের খাস জমি বন্দোবস্ত দেওয়ার দাবিতে বিক্ষোভ সমাবেশ হয়েছে।

বুধবার (১ মার্চ) বেলা ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জেলা গণসংহতি আন্দোলন এই সমাবেশ হয়।

বাংলাদেশ ছাত্র ফেডারেশন বরিশাল জেলার সহ সভাপতি হাছিব আহমেদের সঞ্চালনায় সমাবেশে সভাপতিত্ব করেন গণসংহতি আন্দোলন বরিশাল জেলা কমিটির আহ্বায়ক জননেতা দেওয়ান আবদুর রশিদ নীলু।

বক্তব্য দেন গণসংহতি আন্দোলন বরিশাল জেলা সদস্য সচিব আরিফুর রহমান মিরাজ, সদস্য ইয়াসমিন সুলতানা, ছাত্র ফেডারেশন বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক জামান কবির, সংহতি জানিয়ে বক্তব্য রাখেন গণতন্ত্র মঞ্চ ও ভাসানী অনুসারী পরিষদ বরিশাল জেলার নেতা আব্দুল মান্নান।

এসময় নেতৃবৃন্দ বলেন, দেশে নিত্যপণ্যের দাম বৃদ্ধিতে জনগনের জীবনে নাভিশ্বাস উঠেছে। শ্রমজীবী মানুষের আয় বাড়েনি কিন্তু ব্যয় বেড়েছে প্রায় দ্বিগুণ। এই পরিস্থিতিতে স্বল্প আয়ের মানুষের জীবন দূর্বিষহ হয়ে গেছে। তারা এর থেকে পরিত্রাণ চায়। সুপরিকল্পিত ভাবেই সরকার সিন্ডিকেটের কাছে আত্মসমর্পণ করেছেন। তারা সিন্ডিকেট নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়ে নানান অযুহাত দিচ্ছে। কিন্তু জনগণ আসল ঘটনা জানে। লুটপাট ও সীমাহীন দূর্নীতির মাধ্যমে সরকার জনগণকে আজ বিপদে ফেলেছে। সরকারের দুর্নীতি ও লুটপাটের দায় জনগণ নেবে না।

বরিশালের শ্রমজীবী পরিবারগুলো দ্রব্যমূল্যের দাম কমানো, সিন্ডিকেট হটাও এবং ভুমিহীনদের খাস জমির দাবিতে দীর্ঘদিন আন্দোলন করছে। সংবিধানে খাসজমির মালিকানা ভূমিহীনদের দেওয়া হয়েছে। এ সকল দাবি না মানা হলে শ্রমজীবীদের নিয়ে অচিরেই দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে। এর আগে অশ্বিনী কুমার হল চত্ত্বরে সমাবেশ শেষে মিছিল নিয়ে জেলাপ্রশাসকের কার্যালয়ে গিয়ে বিক্ষোভ সমাবেশ শেষ হয়।

কেএস 

Link copied!