Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪,

অভিযানে জব্দ ফলমূল এতিমখানায়

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

মার্চ ৮, ২০২৩, ১২:৪৪ পিএম


অভিযানে জব্দ ফলমূল এতিমখানায়

চট্টগ্রামের হাটহাজারীতে যানজট নিরসনের লক্ষ্যে অভিযান চালিয়ে ফুটপাত থেকে জব্দকৃত বেশকিছু ফলমূল তিনটি এতিমখানায় বিতরণ করা হয়েছে।

এছাড়া ব্যাটারিচালিত পাঁচটি অটোরিকশা আটক করে তাদের ২০টি ব্যাটারি জব্দ করা হয়। পাশাপাশি ফুটপাতে থাকা ফ্রিজসহ বিভিন্ন সামগ্রী জব্দ করা হয়।

এ সময় যানজট সৃষ্টিকারী বিভিন্ন পরিবহন, ফুটপাত ও দোকানিকে ১২টি মামলায় ৫১ হাজার ৫০০টাকা জরিমানা করে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (৭মার্চ) বিকাল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত পৌরসভার বিভিন্নস্থানে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহিদুল আলমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

টানা চার ঘন্টার অভিযানে সড়ক পরিবহন আইন ২০১৮ অনুযায়ী ছয়টি মামলায় ৫ হাজার ৫শ টাকা এবং দণ্ডবিধি ১৮৬০ অনুযায়ী ছয়টি মামলায় ৪৬ হাজার টাকা অর্থাৎ মোট ১২ মামলায় ৫১ হাজার ৫শ টাকা জরিমানা করা হয়। ফুটপাত থেকে জব্দকৃত ফলমূলাদি পৌর এলাকার হামিদিয়া রহমানিয়া হেফজখানা ও এতিমখানা, শাহ রজভিয়া আজিজিয়া সুন্নীয়া মাদ্রাসা ও এতিমখানা এবং গাউসিয়া আজিজিয়া তৈয়বিয়া কোরআন মাদরাসায় বিতরণ করা হয়।

অভিযান শেষে ইউএনও বলেন, যানজট নিরসনে জেলা প্রশাসক চার উপজেলার অংশীজনদের নিয়ে হাটহাজারীতে মতবিনিময় সভা করেন। মতবিনিময় সভায় উঠে আসা বিভিন্ন বিষয় ও সিদ্ধান্তের প্রেক্ষিতে আমরা মাইকিং করি ও সময় বেধে দিই। সে সময় অতিক্রান্ত হওয়ায় এ অভিযান পরিচালনা করা হয় এবং প্রাসঙ্গিক ক্ষেত্রে জরিমানা ও অন্যান্য আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়। যানজট নিরসনে এধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।
এআরএস

Link copied!