Amar Sangbad
ঢাকা বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪,

কুষ্টিয়ায় আবারও তৎপর চরমপন্থী লাট্টু, এলাকাবাসীর বিক্ষোভ

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়া প্রতিনিধি

মার্চ ১৪, ২০২৩, ১১:৩৩ এএম


কুষ্টিয়ায় আবারও তৎপর চরমপন্থী লাট্টু, এলাকাবাসীর বিক্ষোভ

জেল থেকে ছাড়া পেয়ে আবারও বাহিনী গুছাতে তৎপরতা দেখাচ্ছে এক সময়ের বিপ্লবী কমিউনিস্ট পার্টি খুলনা বিভাগীয় সামরিক শাখার প্রধান আব্দুল মজিদ লাট্টু (৬৫)। তার বিরুদ্ধে রোববার (১২ মার্চ) বিকেলে আধিপত্য বিস্তারের লক্ষে কুষ্টিয়া সদর উপজেলার দুর্বাচারা গ্রামে সশস্ত্র মহড়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় নিরাপত্তা দাবি করে লাট্টুর বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে গ্রামবাসী। 

জানা গেছে, ওয়ারেন্ট ভুক্ত ও হত্যা মামলার আসামী হওয়ায় গোপন সংবাদের ভিত্তিতে গত বছরের ৩১ অক্টোবর বিকেলে নিজ বাড়ি থেকে লাট্টুকে গ্রেফতার করে পুলিশ। এর আগে তিনি ছদ্মবেশে পলাতক ছিলেন। সে সময় চরমপন্থী বাহিনীর কার্যক্রম অব্যাহত ও গ্রামবাসীর মধ্যে ভীতি তৈরি করার জন্য হঠাৎ এলাকায় মহড়া দিয়ে আবার গা ঢাকা দিতেন। লাট্টু বিপ্লবী কমিউনিস্ট পার্টি খুলনা বিভাগীয় সামরিক শাখার প্রধান ছিলেন। পরবর্তীতে তিনি চরমপন্থী সংগঠন শ্রমজীবী মুক্তি আন্দোলন ও গণমুক্তি ফৌজ প্রতিষ্ঠা করেন। তার বিরুদ্ধে একাধিক হত্যার অভিযোগ রয়েছে। তিনি সদর উপজেলার উজানগ্রাম ইউনিয়নের দূর্বাচারা দোপের পাড়া গ্রামের মৃত তেজারত আলীর ছেলে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন গ্রামবাসী জানান, সম্প্রতি লাট্টু জামিনে জেল থেকে ছাড়া পেয়ে আবারো বেপরোয়া হয়ে উঠেছে। আগের মতো সন্ত্রাসী বাহিনী গুছাতে তৎপরতা দেখাচ্ছেন। এরই অংশ হিসেবে গ্রামবাসীর মধ্যে নিজেদের অস্তিত্ব জানান দিতে লাট্টুর নেতৃত্বে ইদ্রিস, ইনু পাকা, আজো, সাহেব আলী মিস্ত্রি, ময়না সর্দার, হবিবর মোল্লা, জিল্লু মোল্লাসহ ২৫-৩০ জন রবিবার বিকেলে দুর্বাচারা গ্রামে সশস্ত্র মহড়া দিয়েছেন। 

এদিকে আবারো লাট্টু বাহিনীর তৎপরতা দেখে নিরাপত্তাহীনতায় ভুগছেন গ্রামবাসী। সোমবার বিকেলে লাট্টু বাহিনীর সন্ত্রাসী কার্যক্রম বন্ধ ও নিরাপত্তার দাবিতে দুর্বাচারা বাজারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে গ্রামবাসী। সদর থানা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রেজাউল ইসলাম, উজানগ্রাম ইউনিয়ন কৃষকলীগের আহবায়ক আব্দুল মজিদ মন্ডল, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি একেব্বার হোসেন, আওয়ামী লীগ নেতা জামাত আলী মাষ্টার ও মনিরুল ইসলামের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশে গ্রামবাসী অংশগ্রহণ করেন।

উজানগ্রাম ইউনিয়ন কৃষকলীগের আহবায়ক আব্দুল মজিদ মন্ডল জানান, লাট্টু জামিনে জেল থেকে ছাড়া পেয়ে আবারও তার সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনার চেষ্টা চালাচ্ছে। সেইজন্য অস্ত্রশস্ত্র নিয়ে এলাকায় মহড়া দিচ্ছে। এতে গ্রামবাসী নিরাপত্তাহীনতায় ভুগছে। তাই নিরাপত্তার দাবিতে গ্রামবাসী বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। আমরা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।

আওয়ামী লীগ নেতা জামাত আলী মাষ্টার বলেন, লাট্টু নিজের অস্তিত্ব জানান দিতে দুর্বাচারা গ্রামে সশস্ত্র মহড়া দিচ্ছে। কোন চরমপন্থী সন্ত্রাসীর ঠাঁই দুর্বাচারা গ্রামে হবে না। মানুষ এলাকায় শান্তিতে বসবাস করতে চাই। তাই প্রশাসনের কাছে গ্রামবাসীর জান ও মালের নিরাপত্তার ব্যবস্থার দাবি জানাচ্ছি।

আরএস

Link copied!