Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

দু’দেশের সীমান্ত রক্ষায় বাংলাবান্ধায় বিজিবি-বিএসএফের সমন্বয় সভা

তেঁতুলিয়ায় (পঞ্চগড়) প্রতিনিধি :

তেঁতুলিয়ায় (পঞ্চগড়) প্রতিনিধি :

মার্চ ১৬, ২০২৩, ০৩:০৯ পিএম


দু’দেশের সীমান্ত রক্ষায় বাংলাবান্ধায় বিজিবি-বিএসএফের সমন্বয় সভা

বাংলাদেশ-ভারতের সীমান্ত সুরক্ষার বাংলাবান্ধায় বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল ১১ বাংলাবান্ধা স্থলবন্দরের সম্মেলন কক্ষে পঞ্চগড়-১৮ বিজিবির আয়োজনে এই সভা অনুষ্ঠিত হয়।

সমন্বয় সভায় বিজিবির পক্ষে নেতৃত্ব দেন ঠাকুরগাঁও বিজিবির সেক্টর কমান্ডার কর্ণেল জিয়া সাদাত খান (পিবিজিএম,পিএসসি) ও ভারতের পক্ষে নেতৃত্ব দেন বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন কিষাণগঞ্জ সেক্টরের ডিআইজি শ্রী নির্মান সিং আউজলা।

এসময় বিজিবির পক্ষে উপস্থিত ছিলেন নীলফামারী (৫৬ বিজিবি) অধিনায়ক লে. কর্ণেল আসাদুজ্জামান হাকিম, বিএসপি, পঞ্চগড় ব্যাটালিয়ন (১৮ বিজিবি) অধিনায়ক লে. কর্ণেল মো.মাহফুজুল হক, রংপুর রিজিয়নের স্টাফ অফিসার লেঃ কর্ণেল মোহাম্মদ সুরুজ মিয়া, পিএসসি,  লে. কর্ণেল মাসুদ হোসাইন আহমেদ, এমএস, ঠাকুরগাঁও সেক্টরের স্টাফ অফিসার মেজর মো. নঈম রেজভী ও অন্যান্য স্টাফ অফিসারবৃন্দ।

অপরদিকে বিএসএফের ১৯৫ ব্যাটালিয়ন বিএসএফের কমান্ড্যান্ট শ্রী সুনিল কুমার, ২১ ব্যাটালিয়ন বিএসএফের কমান্ড্যান্ট শ্রী সি এস টমার, ১৭৬ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট শ্রী এসএস সিরোহী, ১৫ ব্যাটালিয়নের শ্রী অরুন কুমার সিং, শিলিগুড়ি সেক্টরের স্টাফ অফিসার শ্রী মনোজ কুমার সারমা, শ্রী অমিত কুমার, শ্রী পংকজ যাদব ও অন্যান্য স্টাফ অফিসারবৃন্দ।

সভায় দুই দেশের সুরক্ষায় বিজিবি-বিএসএফের সমন্বয় সাধনের মাধ্যমে একযোগে কাজ করার বিষয়ে আলোচনা করেন ঠাকুরগাঁওয়ের সেক্টর কমান্ডার। সীমান্ত হত্যা, মাদকদ্রব্য পাচার, অন্যান্য চোরাচালান, অবৈধভাবে সীমান্ত পারাপার, তাঁরকাটার বেড়া কর্তনসহ সীমান্ত সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে পারস্পরিক সম্পর্ক উন্নয়ন ও তথ্য আদান প্রদানের মাধ্যমে বর্তমানের ন্যায় ভবিষ্যতেও সীমান্ত পরিস্থিতি সর্বদা স্বাভাবিক রাখার বিষয়ে আশাবাদ ব্যক্ত করে বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে সমন্বয় সভাকে স্মরণীয় করে রাখার জন্য স্মারকচিহ্ন বিনিময়ের মাধ্যমে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে বিষয় সভার পরি সমাপ্তি ঘটে।

আরএস

Link copied!