Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

ফুলছড়ি ৭নং ফজলুপুর নৌকার ভরাডুবি স্বতন্ত্র প্রার্থী আনারসের জয়

গাইবান্ধার প্রতিনিধি

গাইবান্ধার প্রতিনিধি

মার্চ ১৭, ২০২৩, ০২:১৬ পিএম


ফুলছড়ি ৭নং ফজলুপুর নৌকার ভরাডুবি স্বতন্ত্র প্রার্থী আনারসের জয়

গতকাল ১৬ই মার্চ বৃহস্পতিবার উৎসবমুখর পরিবেশে ফুলছড়ি উপজেলা ৭নং ফজলুপুর  ইউনিয়ন পরিষদ নির্বাচন সকাল ৮:৩০ঘ‌টিকায় সুরু হ‌য়ে চ‌লে বিকাল ৪:৩০ ঘ‌টিকা পর্যন্ত । চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত একজন এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশগ্রহণ করে চারজন । বৃহস্পতিবার দিন শেষে নির্বাচনী ফলাফল স্বতন্ত্র প্রার্থী আনসার আলী মন্ডল  আনারস মার্কা প্রতীক নিয়ে ৩৫৩৫ ভোট পেয়ে
বিজয় নিশ্চিত করেছে।

অপরদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক চেয়ারম্যান আবু হানিফ প্রামানিক মোটরসাইকেল প্রতিক ৩২৯৯ ভোট পেয়ে দ্বিতীয় স্থান, মোঃ জয়নাল আবেদীন জালাল চশমা প্রতীক ১৯৬২ ভোট পেয়ে তৃতীয় স্থান ও মিলন মিয়া ঘোড়া মার্কা ১৮৯৯ ভোট পেয়ে চতুর্থ স্থান এবং বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত ৭ নং ফজলুপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আফসার উদ্দিন নৌকা প্রতীক এ ১০১০ ভোট পঞ্চম স্থান অধিকার করেছে ।

অপরদিকে নয়টি ওয়ার্ডে ৯ জন পুরুষ সদস্য প্রার্থী পদে ৩৫ জন এবং সংরক্ষিত মহিলা তিনটি আসনে বিপরীতে ১৩ জন প্রতিদ্বন্দ্বিতা করে মোট ভোটার সংখ্যা ১৪০১২ জন । ৮৩% ভোটার ইভিএম এর মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে ।

নির্বাচন পর্যবেক্ষণ "আমার সংবাদ" সাংবাদিক এর সাথে চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বী গ‌নের সাথে আলাপ কা‌লে প্রায় সব প্রার্থীর নির্বাচন সুষ্ঠু হয়েছে বলে তাদের অভিমতব্যক্ত করেন।

নির্বাচনে বিজয়ী আনারস মার্কা প্রার্থী আনসার আলী মন্ডল জানান নির্বাচনে সুষ্ঠু এবং নিরপেক্ষভাবে ভোটার গন তাদের ভোটাধিকার প্রয়োগ করা সুযোগ পেয়েছে । কোথাও কোন বল প্রয়োগ হয় নাই তার কাছে এমন কোন খবরও তিনি পান নাই । ইভিএম এর মাধ্যমে নির্বাচন হওয়ায় নির্বাচন সুষ্ঠু হয়েছে বলে জানান তি‌নি ।

অপরদিকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত নৌকা মার্কার প্রার্থী আফসার উদ্দিন এর সাথে মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি অভিযোগ করে বলেন, নির্বাচন প্রচার প্রচারণায় উপজেলা আওয়ামী লীগ বা ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন এর নেতা কর্মীগণ প্রচার প্রচারণায় কোনভাবেই সহযোগিতা করে নাই।

টাকার কাছে বিক্রি হয়েছে রড় নেতারা অভিযোগ করে আফসার উদ্দিন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া নৌকা মার্কা প্রচার-প্রচারণা করার জন্য আমার কাছ থেকে অগ্রিম টাকা চেয়েছিল উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ের অনেক নেতাকর্মী। আমি বলেছিলাম প্রচার প্রচারনায় আসেন খরচ যা লাগে দে‌বো। কিন্তু অগ্রিম ১৫ লাখ টাকা চাওয়ায় আমি ওই পরিমাণ টাকা প্রদান করতে না পারায় আমার সঙ্গে আওয়ামী লীগ এর সকল পর্যায়ের নেতা কর্মী সহযোগিতা না করে পিছুটান দিয়েছে এবং বিদ্রোহী প্রার্থীকে সার্বিক সহযোগিতা করেছে।

তিনি বলেন নৌকার প্রার্থী হিসেবে আমাকে উপজেলা,ওয়ার্ড বা ইউনিয়ন পর্যায়ের নেতা নেত্রী সহযোগিতা না করায় আমি পরাজিত হয়েছি এ পরাজয় শুধুমাত্র আমার একার নয় ! প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য এই পরাজয় আমি যতটুকু ভোট পেয়েছি এগুলো ভালবাসার ভোট । নেতাকর্মীরা যদি আমাকে সহযোগিতা করত মাঠ পর্যায়ে কাজ করতো তবে হয়তোবা আমি চেয়ারম্যান হতাম ।

তিনি আরো বলেন আমি পরাজিত হয়েছি এতে আওয়ামী লীগের কোন নেতাকর্মীর মাঝেই চিন্তার ভাঁজ আসে নাই অথচ বিদ্রোহী প্রার্থীকে ফুলের মালা দিয়ে বরণ করে নিচ্ছে অনেক নেতা কর্মী এ থেকে বোঝা যায় আওয়ামী লীগ হয়ে আওয়ামী লীগের সাথে বিশ্বাসঘাতকতা করেছে বলে জানান তিনি।

উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ে বি‌ভিন্ন নেতাকর্মীর সাথে মুঠোফোনে কথা হলে অনেক নেতাকর্মী জানান নির্বাচনী প্রচার-প্রচারনার জন্য আফসার উদ্দিন তাদেরকে আমন্ত্রণ জানায় নাই। সে একাই নির্বাচন করবে ব‌লেই সিদ্ধান্ত নিয়েছিল এখন আমাদেরকে দোষারোপ করছে এতে আমাদের কোন দোষ নেই।

ফুলছড়ি উপজেলা নির্বাচন কমিশন আব্দুস সোবাহান জানান ৭ নং ফজলুপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি অতিরিক্ত জনবল এবং প্রশাসনিকভাবে তৎপরতার কারণেই নির্বাচন সুষ্ঠ হয়েছে বলে জানান তি‌নি ।

আরএস

Link copied!