Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

পাটগ্রামে বিনামূল্যে বীজ ও সার পেল ২৪শ কৃষক

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি:

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি:

মার্চ ২১, ২০২৩, ০৭:৪৫ পিএম


পাটগ্রামে বিনামূল্যে বীজ ও সার পেল ২৪শ কৃষক

লালমনিরহাটের পাটগ্রামে ২ হাজার ৪০০ জন কৃষককের মাঝে বিনামূল্যে উফশী জাতের ধান বীজ,পাট বীজ ও সার বিতরণ করা হয়েছে। উপজেলার ৮ ইউনিয়ন ও ১ পৌরসভার কৃষকদেরকে মাঝে এসব বীজ ও সার দেওয়া হয়।

মঙ্গলবার (২১ মার্চ ) বিকেলে বিনামূল্যে সার ও বীজ বিতরণ উপলক্ষ্যে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর পাটগ্রামের আয়োজনে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোতাহার হোসেন এমপি অডিটোরিয়ামে আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। পাটগ্রাম উপজেলা নির্বাহী র্কমকর্তা (ইউএনও) ভারপ্রাপ্ত মাহমুদুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্থানীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোতাহার হোসেন এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি পূর্ণ চন্দ্র রায়, উপজেলা ভাইস চেয়ারম্যান মোফাজ্জল হোসেন লিপু , উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল ওহাব,  যুগ্ম সাধারণ সম্পাদক আবু তালেব, পাটগ্রাম মহিলা কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান নিলু, পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওমর ফারুক প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুল গাফ্ফার।

কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ২০২২-২৩ অর্থ বছরে খরিপ/২০২৩-২৪ মৌসুমে ক্ষুদ্র, প্রান্তিক ও মাঝরি ১ হাজার ৮শত জন কৃষকের মাঝে প্রত্যেককে ৫ কেজি উফশী জাতের আউশ ধান বীজ ,১০কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার দেওয়া হয় এবং ৬শত জন কৃষককের প্রতিজনের মাঝে ১কেজি করে পাট বীজ বিতরণ করা হয়েছে।

আরএস

Link copied!