Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

‘স্মার্ট জেলা গড়ে তুলতে হলে সরকারি সকল প্রতিষ্ঠানকে আগে স্মার্ট হতে হবে’

রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটি প্রতিনিধি

এপ্রিল ৩, ২০২৩, ০৪:৫৪ পিএম


‘স্মার্ট জেলা গড়ে তুলতে হলে সরকারি সকল প্রতিষ্ঠানকে আগে স্মার্ট হতে হবে’

স্মার্ট জেলা গড়ে তুলতে হলে সরকারি সকল প্রতিষ্ঠানকে আগে স্মার্ট হওয়ার আহবান জানিয়েছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান। তিনি বলেন, সকল সরকারি দপ্তর গুলো যদি ডিজিটাল প্রযুক্তি আওতায় নিয়ে আসা যায় তাহলে স্মার্ট জেলা পরিকল্পনা প্রনয়ণ ও বাস্তবায়ন সম্ভব হবে বলে। 

সোমবার (৩ এপ্রিল) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয়ে স্মার্ট জেলা পরিকল্পনা প্রনয়ণ ও বাস্তবায়নের লক্ষ্যে অংশীজনদের নিয়ে আলোচনা সভায় তিনি এ কথা বলেন। 

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব এসএম ফেরদৌস ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা আইসিটি নাসরিন সুলতানা, অতিরিক্ত জেলা ম্যাজিষ্টেট আব্দুল্লাহ আল মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার সাইকুল ইসলামসহ পদস্থ কর্মকর্তারা বক্তব্য রাখেন।

এসময় জেলা প্রশাসক আরো বলেন, বাংলাদেশ সরকার ইতোমধ্যে ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে সক্ষম হয়েছে। এখন ডিজিটাল বাংলাদেশ থেকে দেশ স্মার্ট বাংলাদেশে রূপান্তরিত হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণের ঘোষণা দিয়েছেন। এই স্মার্ট বাংলাদেশের লক্ষ্য বাস্তবায়নে সরকার চারটি ভিত্তি নির্ধারণ করেছেন। এগুলো হলো- স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্নমেন্ট ও স্মার্ট সোসাইটি। এছাড়া সরকারের বিভিন্ন দপ্তর/সংস্থার সেবাকে সহজ করতে স্মার্ট সেবা পরিকল্পনা তৈরিতে সহায়তা করছে। এতে করে বাংলাদেশ একটি উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

আরএস

Link copied!