Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

মানিকছড়িতে আইন শৃঙ্খলা বিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠিত

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি

এপ্রিল ৪, ২০২৩, ০৫:০৬ পিএম


মানিকছড়িতে আইন শৃঙ্খলা বিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠিত

খাগড়াছড়ির পুলিশ সুপার মো. নাইমুল হক বলেছেন, তিন পার্বত্য জেলার মধ্যে মানিকছড়ির রয়েছে ইতিহাস ঐতিহ্য। এখানে পাহাড়ি-বাঙ্গালি মিলেমিশে একসাথে বসাবাস করছেন। কিন্তু নানা সময়ে দুষ্কৃতিকারীদের অপকর্মের ফলে এখানকার শান্ত পরিবেশকে অশান্ত করে তুলে। 

তিনি বলেন,  দুষ্কৃতিকারীরা এ অঞ্চলের বসবাসরত মানুষের মাঝে পাহাড়ি-বাঙ্গালি বিভেদ সৃষ্টি করতে পায়তারা চালিয়ে যাচ্ছে। তাই সাম্প্রদায়িক সম্প্রীতি বিভেদ সৃষ্টিকারীদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করার আহবান জানান তিনি। গত ২ এপ্রিল রোববার মানিকছড়ি উপজেলার রাঙ্গাপানি এলাকার বালুর পয়েন্টে চাঁদাবাজি করতে এসে গণপিটুনিতে গুরুতর আহত হয়ে চিকিৎসাধীণ অবস্থায় ইউপিডিএফ কর্মী হ্লাচিং মারমার মৃত্যুর ঘটনায় উদ্বুদ্ধ পরিস্তিতি নিয়ে মানিকছড়ি থানা পুলিশের আয়োজনে আইনশৃঙ্খলা বিষয়ক সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, পার্বত্যঞ্চলকে ঘিরে বর্তমান সরকারে সুনজরের ফলে সমতলের ন্যায় ব্যাপক উন্নয়ন হয়েছে। প্রধানমন্ত্রীর হাত ধরে বিশ্বের সাথে তাল মিলিয়ে আমাদের দেশও বহুদূর এগিয়ে গেছে। উন্নয়নের এ ধারা অব্যহত রাখতে জাতি ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলে এক সাথে কাজ করতে হবে। আমাদের একটাই পরিচয় হবে আমরা সকলেই বাঙ্গালি। আর দেশের উন্নয়নে যারা বাধাগ্রস্থ করবে তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনতে সহযোগিতা করারও আহবান জানান তিনি। 

উপ-পরিদর্শক মো. ইয়াছিন’র সঞ্চালনায় ও থানা ওসি মো. আনছারুল করিম’র স্বাগত বক্তব্যে সভায় বক্তব্য রাখেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার মানিকছড়ি সার্কেল একেএম কামরুজ্জামান, ক্যাম্প কমান্ডার ক্যাপ্টেন মাহবুবুল বারী, জেলা পরিষদ সদস্য মো. মাঈন উদ্দীন, ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, মো.আবদুর রহিম, ক্যয়জরী মহাজন, মো. আবুল কালাম আজাদ, প্রেসক্লাব সাধারণ সম্পাদক আবদুল মান্নান প্রমূখ।

সভায় জনপ্রতিনিধিরা বলেন, শান্তিপ্রিয় জনপদে একটি সাম্প্রদায়িক গোষ্ঠী জাতীয় নির্বাচন ঘনিয়ে এলে আইনশৃঙ্খলা পরিস্থিতি ঘোলাটে করতে নানা অপতৎপরতায় চালায়। গত ২ এপ্রিল বিকেলে চাঁদাবাজি ঘটনায় গণপিটুনিতে ইউপিডিএফ কর্মী নিহতের ঘটনায় পুলিশ কাজ শুরু করলেও একটি সশস্ত্র সংগঠন জনপদে জ্বালাও পোড়াও, ভাংচুর করে ত্রাসের রাজত্ব কায়েম করতে চায়। এতে জনপদের শান্তপ্রিয় মানুষ ভীতিকর অবস্থায় রয়েছে। 

আরএস

Link copied!