Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

গরুর গোস্তে পোকা, ভ্রাম্যমান আদালতে বিক্রেতাকে জরিমানা

আখাউড়া প্রতিনিধি

আখাউড়া প্রতিনিধি

মে ২৭, ২০২৩, ০৫:০৬ পিএম


গরুর গোস্তে পোকা, ভ্রাম্যমান আদালতে বিক্রেতাকে জরিমানা

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় গরুর গোস্তে পোকা থাকার কারণে এক ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় এক ফার্মেসিতে মেয়াদ উত্তীর্ণ ঔষুধ এবং হোটেল মালিককে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশনের কারণেও জরিমানা করা হয়।

শনিবার (২৭ মে) দুপুরে আখাউড়া পৌর শহরের সড়ক বাজারস্থ গোস্তের দোকানে এ ঘটনা ঘটে। গোস্ত বিক্রেতা মাইনুদ্দিনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ১০হাজার টাকা জরিমানা করা হয়।

তাছাড়া মহেশপুর ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ঔষুধ রাখার কারণে দুই হাজার টাকা জরিমানা করা হয় এবং ঢাকা হোটেল অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশনের জন্য দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গোস্ত ক্রেতা মনির হোসেন জানান, শনিবার সকালে সড়ক বাজারের হানিফ মিয়ার দোকান থেকে আমি মাংস ক্রয় করে বাড়িতে নিয়ে যায়, বাড়িতে গেলে আমার স্ত্রী বাজারের ব্যাগ থেকে মাংস খুলে দেখে মাংসের মধ্যে পোকা দেখা যায়,পরে এই বিষয়টি আমি আখাউড়া সহকারী কমিশনার ভূমি প্রশান্ত চক্রবর্তীকে অবহিত করি পরে তিনি ভ্রাম্যমান আদালতের মাধ্যমে মাংস ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করে।

এ বিষয়ে আখাউড়া সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত চক্রবর্তী বলেন, আমরা জানতে পারি একজন ক্রেতা গরুর মাংশ নেওয়ার পর গোস্তের মধ্যে ছোট ছোট পোকা দেখতে পায়। পরে জানা গেল এটা আসলে মাছির ডিম, আমরা দোকানে গিয়ে দেখলাম প্রচুর পরিমাণে বড় বড় মাছি গোস্তের উপর বসে আছে এবং সেই মাছির ডিম মাংশের মধ্যে ছিলো।

মূলত অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য বিক্রি এবং টাকার বিনিময়ে প্রতিশ্রুত পণ্য না দেওয়ার কারণে ভোক্তা অধিকার আইনের অধীনে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে মহেশপুর ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ঔষুধ রাখার কারণে দুই হাজার টাকা এবং ঢাকা হোটেলে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির কারণে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তাদের এই অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

এইচআর

Link copied!