Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

দিনাজপুরে ৬ ভাই-বোনের বিরল দৃষ্টান্ত

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর প্রতিনিধি

মে ২৯, ২০২৩, ০৪:২৪ পিএম


দিনাজপুরে ৬ ভাই-বোনের বিরল দৃষ্টান্ত

যখন দেশে পরিবারে সমাজে একখন্ড জমির জন্য মারামারি-হানাহানি, খুন চলছে সেখানে মানবতার নতুন উদাহারণ সৃষ্টি করলেন দিনাজপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারন সম্পাদক এ্যাডঃ হাজী সাইফুল ইসলাম ও তার ৬ ভাই-বোন। 

রোববার (২৮ মে) দিনাজপুর জেলার রেজিষ্ট্রি অফিসে গিয়ে দেখা যায় মহারাজা মোড় সংলগ্ন বিশ্বরোডরে পার্শ্বে জনগণের চলাচলের জন্য ১২.৪৬ শতক জমি রেজিষ্ট্রি করছেন এ্যাডঃ হাজী সাইফুল ইসলাম, ফরিদুল ইসলাম, মিনহাজুল হক, আব্দুল মান্নান, বোন রাহেলা খাতুনসহ ৬ ভাই-বোন। 

গ্রহিতা হিসেবে জমিটির দলিল গ্রহণ করেন দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম। 

দাতাদের পক্ষে এ্যাডঃ হাজী সাইফুল ইসলাম সাংবাদিকদের বলেন, এলাকার মানুষের চলাচলের সুবিধার জন্য এবং মানবতার কল্যাণে আমি ও আমরা এই জমি পৌরসভাকে দান করেছি। 

আজ থেকে এই সম্পত্তি পৌরসভার সম্পত্তি বলে গণ্য হবে। এই জমির বর্তমান মূল্য প্রায় দু’কোটি টাকার উপরে। যা আমরা স্ব-ইচ্ছায় দান করলাম। 

আমাদের শুধু একটাই দাবী উক্ত জায়গায় জনগণের চলাচলের জন্য প্রস্বস্ত রাস্তা, ড্রেন, বিদ্যুৎ, পানির লাইন সংযোগ ইত্যাদি রাস্তার দু-ধারের পৌর বাসিন্দারা ভোগ করতে পারে।

দলিলটি গ্রহিতা হিসেবে গ্রহণ করার সময় পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম বলেন, আমি জনগণের সেবক। পৌরবাসী’র কল্যাণে উনারা যে জমি দান করলেন তা একটি প্রশংসনীয় মানবতার উদ্যোগ বলে আমি মনে করি। 

যখন আমাদের সমাজে ও বিভিন্ন মহল্লায় এক ইঞ্চি জায়গার জন্য দেন-দরবার, মারামারি, শালিস বৈঠক চলছে সেখানে প্রায় দু’কোটি টাকার সম্পত্তি তারা পৌরসভাকে দান করেছে। এই মহানুভবতা দেখে আর দশজন দাতা যদি এগিয়ে আসে তাহলে আমাদের সমাজে চিত্রটাই পাল্টে যাবে।

এইচআর

 

 

 

Link copied!