Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

ইসলামিক ফাউন্ডেশনের শিক্ষক-কর্মচারীদের

চাকুরী রাজস্বখাতে নেওয়ার দাবীতে স্মারকলিপি প্রদান

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর প্রতিনিধি

জুন ৭, ২০২৩, ০৪:০৯ পিএম


চাকুরী রাজস্বখাতে নেওয়ার দাবীতে স্মারকলিপি প্রদান

প্রধানমন্ত্রী বরাবর (৭ জুন) বুধবার ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের শিক্ষক-শিক্ষিকা, কেয়ার টেকার ও সকল জনবলসহ রাজস্ব খাতে স্থানান্তরের দাবীতে কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী রংপুর বিভাগের ৮ জেলার কর্মসূচীর অংশ হিসেবে দিনাজপুরে মউশিক শিক্ষক কল্যাণ পরিষদ বাংলাদেশ এর পক্ষ হতে জেলা প্রশাসক শাকিল আহমেদ এর মাধ্যমে স্মারকলিপি প্রদান করা হয়।

মউশিক শিক্ষক কল্যাণ পরিষদ বাংলাদেশ বিভাগীয় কমিটি রংপুর এর সভাপতি মাও. মো. জবাইদুররহমান ও দিনাজপুর জেলা কমিটির সাধারন সম্পাদক মাও. মো. আব্দুস সোহবান স্বাক্ষরিত স্মারকলিপিতে বলা হয়-ইসলাম প্রচার ও প্রসারের লক্ষ্যে শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন স্থাপন করেছিলেন।

ইসলামিক ফাউন্ডেশনের সর্ববৃহৎ গুরুত্বপূর্ণ ও জননন্দিত মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পে নিয়োজিত মসজিদের ইমামগণ, শিক্ষক, বেকার যুব সমাজ এবং শিক্ষিত মহিলারা নিষ্ঠার সাথে পাঠদান করে শিক্ষার ক্ষেত্রে সক্রিয় ভুমিকা পালন করে আসছে।

বর্তমানে এ প্রকল্পটির মাধ্যমে প্রাক-প্রাথমিক সহজ কোরআন শিক্ষা ও বয়স্ক শিক্ষাসহ সারাদেশে মোট ৭৩ হাজার ৭৬৮টি শিক্ষাকেন্দ্রের শিক্ষক ও শিক্ষিকাদের মাধ্যমে প্রতিবছর ২৪লাখ ১৪হাজার ২শত জন শিক্ষার্থী শিক্ষা গ্রহণ করে আসছে।

উক্ত প্রকল্পের সুবিধাভোগী সমাজের অবহেলিত, দরিদ্র, নিরক্ষর জনগোষ্ঠী এবং কর্মরত মসজিদের ইমাম, শিক্ষক-শিক্ষিকাদের মানবিক দিক বিবেচনা করে সুখী ও সমৃদ্ধশালী বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে জাতীয় স্বার্থে প্রকল্পটিকে রাজস্ব খাতে স্থানান্তর করতে সবিনয় নিবেদন জানাচ্ছি।

এসময় আরও উপস্থিত ছিলেন ফুলবাড়ী উপজেলা কমিটির সভাপতি মাও. মো. আব্দুর রশিদ, বিভাগীয় কোষাধ্যক্ষ মো. রাশেদুল ইসলাম, নবাবগঞ্জ উপজেলা সভাপতি মাও. মো. আনোয়ার হোসেন, দিনাজপুর জেলা কমিটির সহ-সম্পাদক মাও. মো. হেলালসহ সদস্যবৃন্দ।

এইচআর

 

Link copied!