Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

অনিয়ম-স্বেচ্ছাচারিতার অভিযোগ, চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্যদের অনাস্থা

সাদুল্লাপুর (গাইবান্ধা) প্রতিনিধি

সাদুল্লাপুর (গাইবান্ধা) প্রতিনিধি

জুন ২০, ২০২৩, ০৩:৫৮ পিএম


অনিয়ম-স্বেচ্ছাচারিতার অভিযোগ, চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্যদের অনাস্থা

গাইবান্ধার সাদুল্লাপুরের ১১নং খোর্দ্দকোমরপুর ইউনিয়ন চেয়ারম্যান সৈয়দ মঞ্জরুল ইসলাম রেজওয়ানের বিরুদ্ধে অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগে এনে সরকারি বিভিন্ন দপ্তর বিচার চেয়ে আবেদন করেছে ১১ ইউপি সদস্যে।

এতে করে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ভিজিএফ এর চাল বিতরণে অপ্রীতিকর ঘটনা রোধে সংশ্লিষ্ট কতৃপক্ষের সর্বাত্মক সহযোগিতা কামনা করেছেন ইউনিয়ন চেয়ারম্যান।

চেয়াম্যানের বিভিন্ন অনিয়মের বিস্তারিত তুলে ধরে সেখানে স্বাক্ষর করেছে ১১ জন ইউপি সদস্য। অভিযোগটি বিভিন্ন দপ্তর প্রধানের নিকট জমা দিয়েছেন বলে নিশ্চিত করেন স্বাক্ষরকারী একাধিক ইউপি সদস্য।  

লেখিত অভিযোগ সূত্রে জানা যায়, ইউনিয়ন চেয়ারম্যান সৈয়দ মঞ্জরুল ইসলাম রেজওয়ান ইউনিয়ন পরিষদের নিজস্ব অফিস না থাকায় নিজ বাড়িতে অফিস স্থাপন করে, পোষা লোকজনের দ্বারা ইউপি সদস্যদের বিভিন্ন ভাবে হেনস্তাসহ অপমান অপদস্ত করেছেন।

তিনি স্বেচ্ছাচারিতা করে ইউনিয়ন পরিষদের ট্রেড লাইসেন্সের টাকা ব্যাংক হিসাবে জমা না করে নিজের নিকট রেখেছেন।
গত ঈদুল ফিতরে ভিজিএফ চাল আত্মসাৎ করেছে। যা বিভিন্ন পত্র- পত্রিকায় প্রকাশ পায়। প্রধানমন্ত্রী কতৃক শুকনা খাবারের প্যাকেট কোন ইউপি সদস্যকে না জানিয়ে আত্মসাৎ করেছেন।

জ্বীনের বাদশার সাথে আতাত করে ইউপি সদস্যদের পার্সোনাল মোবাইল নম্বর দিয়ে প্রলোভন দেখিয়ে হাতিয়ে নিয়েছে লক্ষ লক্ষ টাকা। ভিজিটি ও ভিজিএফ চাল বিতরণে অনিয়ম সহ ভিজিটির সঞ্চয়ের টাকা নিজের নিকট রেখেছেন।

ভুমি উন্নয়ন কর ১% এর দুই লাখ টাকা ইউনিয়ন পরিষদের আসবাস পত্র কেনার কথা বলে সদস্যদের স্বাক্ষর নিয়ে এখনও ক্রয় করেনি। রাস্তার গাছ রেজুলেশন না করে বিক্রি করেছে এ বিষয়ে সি আর মামলা চলমান রয়েছে।

টেন্ডার দিয়ে ৪০ লাখ টাকার রাস্তার গাছ বিক্রি করে জামানতের তিন লাখ  টাকা ফেরৎ না দেয়ায় ঠিকদারী প্রতিষ্ঠান একটি সি আর মামলা করেছে যা চলমান রয়েছে। জন্ম নিবন্ধনে সরকার নির্ধারিত টাকার চেয়ে  অতিরিক্ত টাকা আদায় করেছে।  

এ বিষয়ে  চেয়ারম্যান সৈয়দ মঞ্জরুল ইসলাম রেজওয়ান বলেন, আমি বিদ্রোহী প্রার্থী হিসাবে ইউপি নির্বাচন করে জয় লাভ করেছি। ইউপি সদস্যরা আমার বিরুদ্ধে কি অভিযোগ করেছে আমার সঠিক জানা নেই। তবে লোক মারফত জেনেছি   অভিযোগ করেছে। যতটুকু  জেনেছি তারা যে অভিযোগ করেছে তা মিথ্যা বানোয়াট।

এখানে একটা বিষয় স্পষ্ট, একটি  চক্র আমার পরিষদের ইউপি সদস্যদের ভুল বুঝিয়ে ফাঁয়দা হাসিলের চেষ্টা করেছে। আমি আশাবাদী ইউপি সদস্যরা নিজেরা, তাদের  নিজেদের ভুল গুলো একদিন বুঝতে পারবে। আর সেই দিন থেকে আমরা আবারও সবাই এক সাথে জনগনের মঙ্গলের জন্য কাজ করবো ইনশাআল্লাহ।

এইচআর

 

Link copied!