Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

চুনারুঘাট ছাত্রলীগ সম্পাদকের বিরুদ্ধে মিথ্যা মামলা, ক্ষোভ প্রকাশ

মো. মাসুম বিল্লাহ

জুলাই ৮, ২০২৩, ০৮:২২ পিএম


চুনারুঘাট ছাত্রলীগ সম্পাদকের বিরুদ্ধে মিথ্যা মামলা, ক্ষোভ প্রকাশ

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সায়েম তালুকদার ও চুনারুঘাট কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি সাজিদের বিরুদ্ধে মিথ্যা মামলার ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন। তারা এ মিথ্যা মামলা প্রত্যাহারসহ বিভিন্ন অপকর্মের হোতা মামলার বাদী আব্দুল জাহির ওরফে কানা জাহির ও আব্দুর রাজ্জাক রাজুর বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

এদিকে আব্দুল জাহির ও আব্দুর রাজ্জাক রাজুকে বয়কটের ডাক দিয়েছে চুনারুঘাট প্রেস ক্লাবসহ চারটি সাংবাদিক সংগঠন।

প্রেস ক্লাবে গত ২৭ জুন জরুরি সভায় সাংবাদিক নেতারা বলেন, একাধিক মামলার আসামি আব্দুল জাহির ও রাজু চুনারুঘাট প্রেস ক্লাব, চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটি, চুনারুঘাট সাংবাদিক ফোরাম ও চুনারুঘাট অনলাইন প্রেস ক্লাবের কোনোটির সঙ্গেই জড়িত নয়। অভিযোগ উঠেছে তারা সাংবাদিকতার নামে নানা অপকর্ম করে বেড়ান। তাদের বিরুদ্ধে চাঁদাবাজিসহ একাধিক মামলা রয়েছে।

প্রেস ক্লাবের রেজুলেশনে চুনারুঘাটে কর্মরত সব সাংবাদিক একমত পোষণ করে এ সিদ্ধান্ত নেন।

গত ২৩ জুন দুপুরে উপজেলার চণ্ডীছড়া মাজারের সামনে নম্বরবিহীন একটি মোটরসাইকেলের নেইম প্লেটের ছবি তোলা নিয়ে কলেজ ছাত্রলীগ নেতা সাজিদ মিয়ার সঙ্গে আব্দুল জাহির ও আব্দুর রাজ্জাক রাজুর কথা কাটাকাটি হয়।

এ ঘটনাকে কেন্দ্র করে আব্দুল জাহির গত ২৭ জুন হবিগঞ্জ আদালতে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সায়েম তালুকদার ও ছাত্রলীগ নেতা সাজিদ মিয়ার বিরুদ্ধে দ্রুতবিচার আইনে একটি মামলা করেন। তিনি আহম্মদাবাদ ইউনিয়নের হাড়াজোরা গ্রামের ছায়েদ মিয়ার ছেলে।

এদিকে ছাত্রলীগের দুই নেতার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের হলে বিক্ষুব্ধ হয়ে উঠে উপজেলা ছাত্রলীগ। তারা পরদিনই চুনারুঘাট পৌর শহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে। প্রতিবাদ সভা থেকে অবিলম্বে মামলা প্রত্যাহার করার দাবি জানানো হয়।

এ ঘটনায় চুনারুঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য আব্দুল কাদির লস্কর, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আকবর হোসেন জিতু, সাধারণ সম্পাদক মো. আনোয়ার আলী, উপজেলা যুবলীগের সভাপতি লুৎফুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক কেএম আনোয়ার আলী, উপজেলা কৃষক লীগের সভাপতি মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক শেখ জামাল, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মানিক সরকার, সাধারণ সম্পাদক আবেদ হাসনাত চৌধুরী সনজু, চুনারুঘাট উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহজাহান শামীসহ ছাত্রলীগের বিভিন্ন ইউনিট সভাপতি ও সম্পাদকরা এর তীব্র নিন্দা জানান এবং সায়েম তালুকদারসহ ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

এদিকে চুনারুঘাট থানা পুলিশ জানায়, গত ২৯ জুন এক লন্ডন প্রবাসীর ভাতিজা মুহিবুর রহমান আব্দুল জাহিরের বিরুদ্ধে চুনারুঘাট থানায় একটি চাঁদাবাজির মামলা করেছেন। মামলা নং-৩৬। সর্বশেষ গত ৪ জুলাই সাংবাদিক আজিজুল হক নাসির সাইবার ট্রাইব্যুনালে একটি মামলা দায়ের করেন জাহিরের বিরুদ্ধে।

চুনারুঘাট থানার ওসি মো. রাশেদুল হক জানান, জাহিরের বিরুদ্ধে চুনারুঘাট থানায় আরও চারটি মামলা রয়েছে। আব্দুর রাজ্জাক রাজুর বিরুদ্ধে চুনারুঘাট থানায় পাঁচটি মামলা রয়েছে। সর্বশেষ গত ২৯ জুন তার বিরুদ্ধে চাঁদাবাজির মামলা হয়েছে।

আরএস
 

Link copied!