Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

সরিষাবাড়ীতে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে ৩০ যাত্রী আহত

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি

জুলাই ৯, ২০২৩, ০৫:৪৫ পিএম


সরিষাবাড়ীতে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে ৩০ যাত্রী আহত

জামালপুরের “মাদারগঞ্জ স্পেশাল” (ঢাকা মেট্রো-ব ১৩-০৬০০) পরিবহন নামে যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কায় বাসে থাকা চালকের সহকারী ও যাত্রীসহ ৩০ জন আহত হওয়ার ঘটনা ঘটে।

শনিবার (৮ জুলাই) গভীর রাতে যাত্রীবাহী বাসটি জামালপুর জেলার “মাদারগঞ্জ থেকে ছেড়ে আসা সরিষাবাড়ী পৌরসভার বাউসী মুক্তিযোদ্ধা স্বরণী হয়ে ঢাকার উদ্দেশ্য যাওয়ার সময় পথিমধ্যে সরিষাবাড়ী উপজেলার মহাদান ইউনিয়নের সানাকৈর বাজার এলাকায় এলে এ র্দূঘটনা ঘটে। এ র্দূঘটনায় আহত যাত্রীরা সকলেই মাদারগঞ্জ উপজেলার বাসিন্দা বলে জানা গেছে।এ ঘটনায় বাসটির চালক পালিয়ে যায়।

এ ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সরিষাবাড়ী সিনিয়র স্টেশন মাস্টার মিজানুর রহমান এর নেতৃত্বে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ও সরিষাবাড়ী থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে গুরুতর  আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

আহতদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। অবশিষ্ট আহত ব্যাক্তিরা হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি চলে গেছে। গুরুতর আহত দু’জন সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসাধীন রয়েছেন।  

দুর্ঘটনায় আহত রাসেল মিয়া ও তানজিনা বেগম জানান, জীবন-জিবীকার উদ্দেশে মাদারগঞ্জ স্পেশাল যাত্রীবাহী বাস দিয়ে শনিবার রাতে ঢাকায় যাচ্ছিলেন বাস চালক বাসটি দ্রুত গতিতে চালাচ্ছিল। যাত্রীরা বার বার নিয়ন্ত্রনের মধ্যে চালানোর অনুরোধ করলেও তিনি তা মানায় সানাকৈর বাজার এলাকায় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে লাগিয়ে দেয়। ফলে বাসে থাকা প্রায় সব যাত্রীই আঘাত প্রাপ্ত হয়েছে।

সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মহব্বত কবীর জানান, বাস র্দূঘটনার খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায়। এ ঘটনায় চালক পালিয়েছে। তিনি আরও জানান, বাসটি কেউ যেন ক্ষতিগ্রস্থ করতে না পারে সেজন্য গ্রাম পুলিশকে পাহারত রাখার দায়িত্ব দেয়া হয়েছে।

এইচআর

Link copied!