Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

বুড়িগঙ্গায় নৌকা থেকে পড়ে মাঝি নিখোঁজ

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

জুলাই ১৩, ২০২৩, ০৫:৫৭ পিএম


বুড়িগঙ্গায় নৌকা থেকে পড়ে মাঝি নিখোঁজ

বুড়িগঙ্গায় নৌকা চালাতে গিয়ে আব্দুর রশিদ (৬৫) নামে এক মাঝি নৌকা থেকে পানিতে পড়ে নিখোঁজ রয়েছে। নিখোঁজ আব্দুর রশিদ পিরোজপুর জেলার স্বরূপকাঠি সোহাগদল গ্রামের আবুল বাশারের ছেলে। চার সন্তানের জনক আব্দুর রশিদ বর্তমানে পরিবারসহ আগানগর ইউনিয়নের বাঘাবাড়ী মসজিদের পেছনে ভাড়া বসবাস করত।

বৃহস্পতিবার (১৩ জুলাই) সকাল আটটার দিকে দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন আগানগর ইউনিয়নের বটতলা ঘাট এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুজন মহিলা ও একজন পুরুষ যাত্রী নিয়ে নৌকাটি বটতলা ঘাট থেকে ছেড়ে মিটফোর্ড ঘাটের দিকে যাওয়ার সময় মাঝ নদীতে গেলে হঠাৎ শরীরের ভারসাম্য হারিয়ে মাঝি নৌকা থেকে পড়ে যায়। তাৎক্ষণিক অন্যান্য নৌকা মাঝিরা ঘটনাস্থলে গিয়ে যাত্রীদের উদ্ধার করে এবং নৌ পুলিশকে খবর দেয়।

নিখোঁজ রশিদের ছেলে মোহাম্মদ রাকিব জানান, তার বাবা সোয়ারীঘাট ট্রলারের লেবারের কাজ করতো। বর্তমানে কাজ কম থাকায় আজই ব্রিজ ঘাট এলাকার আক্তার মহাজনের কাছ থেকে ভাড়া নিয়ে প্রথম বুড়িগঙ্গায় নৌকা চালাতে এসেছিল।

নিখোঁজের খবর পেয়ে সদরঘাট ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার উদ্ধার অভিযান চালাচ্ছে। তবে সদরঘাট ফায়ার সার্ভিস এর স্টেশন ইনচার্জ মোঃ আব্দুল মালেক জানান, স্রোত বেশি থাকায় উদ্ধার অভিযানে কিছুটা ব্যাহত হচ্ছে ।

বরিশুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবুল কালাম জানান, দুর্ঘটনার পরপর স্থানীয়রা খবর দিলে ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসের ডুবুরি দলের সাথে আমরাও উদ্ধার অভিযানে অংশগ্রহণ করি। সকাল ১১টা থেকে বিকেল পর্যন্ত উদ্ধার অভিযান অব্যাহত ছিল এরপর খাবারের বিরতির পরে বিকেল তিনটা থেকে পুনরায় উদ্ধার অভিযান শুরু করা হয়েছে।

রিপোর্ট লেখা পর্যন্ত নিখোঁজ মাঝির সন্ধান পাওয়া যায়নি। আত্মীয়-স্বজনরা ঘাটে ভিড় করে আছে।

এইচআর

Link copied!