Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

ইন্দুরকানীতে পরিত্যক্ত ভবনে ঝুঁকি নিয়ে চলছে পাঠদান

ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধি

ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধি

জুলাই ২৩, ২০২৩, ০২:৫২ পিএম


ইন্দুরকানীতে পরিত্যক্ত ভবনে ঝুঁকি নিয়ে চলছে পাঠদান

পিরোজপুরের ইন্দুরকানীতে পত্তাশী জনকল্যাণ মাধ্যমিক বিদ্যালয়ে পরিত্যক্ত জরাজীর্ণ ভবনে চলছে নিয়মিত পাঠদান কার্যক্রম।

সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রতিষ্ঠানটিতে পুরাতন একটি জরাজীর্ণ ভবনে শ্রেণি কক্ষের কার্যক্রম চালাচ্ছে কর্তৃপক্ষ। ভবনটির প্লাস্তার ও ঢালাই ভেঙ্গে ভীমের রড দেখা যায়। শ্রেণি কক্ষের মধ্যে বালু, ইটের খোয়া ও প্লাস্তারের ভাঙ্গা অংশ পরে আছে।

জানা যায়, দীর্ঘদিন ধরে এই ভবনে ক্লাস চলে আসছে। শিক্ষার্থীরা ঝুকি নিয়ে ক্লাস করছেন। ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী জিসান, তায়েব, রিয়াদ, হাফিজা জানায়, আমরা এই রুমে ক্লাস করতে ভয় পাই। যে কোন সময় উপর থেকে প্লাস্তার ভেঙ্গে গায়ে পরতে পারে।

এই পরিস্থিতি জেনে আমাদের অভিভাবকরা ক্লাস করতে আসতে দিতে চায় না। এছাড়া আমাদের ছাত্রীদের আলাদা কোন কমন রুম না থাকায় আমাদের অনেক সমস্যায় পরতে হয়।

ছাত্র অভিভাবক মো. নাসির উদ্দিন জানান, পত্তাশী জনকল্যাণ মাধ্যমিক বিদ্যালয়ের এই ভবনটি অনেক পুরাতন। দীর্ঘদিন ধরে এটির বিভিন্ন অংশ থেকে প্লাস্তার খসে পরছে। তারপরেও এখানে চালানো হচ্ছে ক্লাস। যে কোন সময় বড় ধরনের ক্ষতির স্বীকার হতে পারে।

তবে ২০১৮ সালে স্কুলের নতুন বহুতল ভবন নির্মান কাজ শুরু হলেও অদ্যবধি শেষ করতে পারে নাই। যার কারণে ঝুকি নিয়ে পরিত্যাক্ত ভবনে শিক্ষা কার্যক্রম চালাচ্ছে কর্তৃপক্ষ।

প্রধান শিক্ষক কিরণ কুমার বৈরাগী জানায়, আমাদের বিদ্যালয়ে বর্তমানে ৩০২ জন শিক্ষার্থী অধ্যায়নরত আছে। শ্রেণি কক্ষের তুলনায় শিক্ষার্থী বেশী হওয়ায় ক্লাস নিতে হিমশিম খেতে হচ্ছে। তবে নতুন ভবনটির কাজ শেষ হলে সমস্যা কেটে যাবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর এ কে এম আবুল খায়ের জানায়, ঝুকিপূর্ণ ভবনে ক্লাশ নেওয়া সম্পূর্ণ নিষেধ। কি কারনে ঝুকিপূর্ণ ভবনে ক্লাস নেওয়া হচ্ছে তা ক্ষতিয়ে দেখব।

এইচআর

Link copied!