Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

রাঙ্গামাটিতে মাছের পোনা অবমুক্ত, র‌্যালী ও আলোচনা সভা

রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটি প্রতিনিধি

জুলাই ২৫, ২০২৩, ০৩:৫২ পিএম


রাঙ্গামাটিতে মাছের পোনা অবমুক্ত, র‌্যালী ও আলোচনা সভা

বৃহত্তর কাপ্তাই হ্রদের ড্রেজিং এর জন্য সকল প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। বৈশ্বিক মন্দাভাব কেটে গেলে হ্রদের ড্রেজিং এর কাজ দ্রুত শুরু করা হবে বলে জানিয়েছেন রাঙ্গামাটি সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।

তিনি বলেন, প্রতিবছর বৃষ্টিপাতের ফলে কাপ্তাই হ্রদে পলি জমে ভরাট হওয়ার কারণে কাপ্তাই হ্রদে দিন দিন মাছের উৎপাদন কমে যাচ্ছে। তাই কাপ্তাই হ্রদে ড্রেজিং মাধ্যমে মাছের উৎপাদন বাড়াতে সকল প্রস্তুতি সম্পন্ন করা হচ্ছে। এছাড়া কাপ্তাই হ্রদে মাছের অভয়াশ্রমগুলোতে যাতে কেউ মাছ শিকার করতে না পারে বিএফডিসিকে কড়া নজরদারি রাখতে হবে।

মঙ্গলবার সকালে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে রাঙ্গামাটি জেলা পরিষদ ও মৎস্য অধিদপ্তরের আয়োজনে আলোচনা সভায় রাঙ্গামাটি সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি এসব কথা বলেন।

রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য ও মৎস্য বিভাগের আহবায়ক মো. আব্দুর রহিমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য অংসুছাইন চৌধুরী, জেলা মৎস্য প্রকল্পের প্রকল্প পরিচালক মো. ইয়াছিন, রাঙ্গামাটি অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মো. জাহিদুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন, রাঙ্গামাটি জেলা মৎস্য কর্মকর্তা শ্রীবাস চন্দ্র চন্দ।

এ সময় অন্যান্যদের মধ্যে রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া, সদস্য ইলিপন চাকমা, জেলা মৎস্য জীবি লীগের সভাপতি ও জেলা আওয়ামীলীগ সদস্য উদয়ন বড়–য়া, রাঙ্গামাটি সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ ও মৎস্যজীবিরা উপস্থিত ছিলেন।

এর আগে রাঙ্গামাটি বিএফডিসি ঘাটে মাছের পোনা অবমুক্ত করেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি ও অন্যান্য অতিথিরা।

অনুষ্ঠানে রাঙ্গামাটির সফল তিনজন চাষীকে পুরস্কৃত করা হয়। পুরস্কার প্রাপ্তরা হলেন, সদর উপজেলার সাপছড়ির মানিক্য কিশোর চাকমা, বাঘাইছড়ির মুহাম্মদ মোকতার হোসাইন, লংগদুর মো. আবু নাছির।

এইচআর

Link copied!