Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

উদ্ধার অভিযানে নৌবাহিনীর ডুবুরি দল

মুন্সীগঞ্জে পিকনিকের ট্রলারডুবি: ৮ জনের লাশ উদ্ধার

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ৬, ২০২৩, ১০:৪১ এএম


মুন্সীগঞ্জে পিকনিকের ট্রলারডুবি: ৮ জনের লাশ উদ্ধার

মুন্সীগঞ্জে লৌহজংয়ে বালুবাহী বাল্কহেডের ধাক্কায় পিকনিকের ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এ সময় তিনজন নারী ও তিনজন শিশুসহ আটজনের লাশ উদ্ধার করা হয়েছে।

শনিবার (৫ আগস্ট) রাত সারে ৮টার দিকে লৌহজং উপজেলার খিদিরপাড়া ইউনিয়নের রসেরকাঠি এলাকার ডহুরি খালে এ ঘটনা ঘটে।

এ সময় ৩৪ জন যাত্রী সাঁতরিয়ে তীরে উঠতে সক্ষম হয়। ট্রলারটি লৌহজং পদ্মা নদী থেকে ডহুরি তালতলা খার হয়ে সিরাজদিখান উপজেলার লতব্দী গ্রামের দিকে যাচ্ছিল। বিষয়টি নিশ্চিত করেছেন লৌহজং ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার কায়েস আহম্মেদ।

লৌহজং ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার কায়েস আহম্মেদ জানান, ‘মোট আটজনের লাশ উদ্ধার করেছি। এদের আটজনের লাশ ইতোমধ্যে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। একজনের লাশ নদীর পাড়েই আছে। ঢাকা থেকে ডুবুরি দল আসছে।

তিনি আরো জানান, যাত্রীবাহী একটি পিকনিকের ট্রলার পদ্মা নদী ভ্রমণ শেষে বাড়ি ফেরার পথে লৌহজং উপজেলার ডহুরি তালতলা খালের রসের কাঠি এলাকায় এ ট্রলার ডুবির ঘটনা ঘটে। আমরা এ পর্যন্ত ছয়জনের লাশ উদ্ধার করতে পেরেছি। দূর্ঘটনার পর ৩৫ জন তীরে উঠতে সক্ষম হয়।

উপজেলার আউটশাহী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সেকান্দার বেপারী জানান, ‘আমি আধঘণ্টা আগে খবর পেয়েছি। দুর্ঘটনাকবলিত স্থানের উদ্দেশে রওনা হয়েছি। স্থানীয়দের কাছ থেকে খবর পেয়েছি ট্রলারে ৪৬ জন ছিল।

মুন্সীগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) সুমন দেব জানান, ইতিমধ্যে আটজনের লাশ উদ্ধার করা হয়েছে। নিহত তিনজন মহিলা ও তিনজন শিশু অন্য দুজন।

জেলা প্রশাসক মো. আবুজাফর রিপন, পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খানসহ প্রশাসনের সকলেই ঘটনাস্থল পরিদর্শনে গেছেন।

এইচআর

Link copied!