Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

রামগড়ে ঋণের চাপে কৃষকের আত্মহত্যা

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

আগস্ট ১৪, ২০২৩, ০৭:৩৫ পিএম


রামগড়ে ঋণের চাপে কৃষকের আত্মহত্যা

পার্বত্য খাগড়াছড়ির রামগড়ে ঋণের চাপে ইসমাইল হোসেন (২৫) নামে এক কৃষক আত্মহত্যা করেছে।

সোমবার (১৪ আগষ্ট) বিকালের দিকে রামগড়ের পাতাছড়ার সোনাইরখিল গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত কৃষক ইসমাইল হোসেন রামগড় উপজেলার পাতাছড়া ইউনিয়নের সোনাইরখিল গ্রামের বাসিন্দা মো. ইদ্রিস মিয়ার ছেলে। দাম্পত্য জীবনে এক ছেলে ও এক মেয়ের জনক।

পাতাছড়া ইউনিয়ন পরিষদের মেম্বার মো. আমান উল্যাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মো. ইসমাইল হোসেন কৃষি কাজ করে সংসার চালাতো। সে বিভিন্ন এনজিওর কাছে 
ঋণগ্রস্থ আছে জানিয়ে তিনি বলেন এজন্য আত্মহত্যা করে থাকতে পারে।

পারিবারিক সুত্রে জানা গেছে, একাধিক এনজিও এবং ব্যক্তি থেকে ঋণ নিয়ে সময়মত পরিশোধ করতে না পেরে বেশ কিছুদিন ধরে মানসিক চাপে ভুগছিলেন। চারদিন আগে ইসমাইল হোসেন শ্বশুরবাড়িতে বেড়াতে আসেন।

গতকাল রোববার বিকেলে শ্বশুরবাড়িতে থেকে এসে আজ সোমবার দুপুরে ভাত খেতে শ্বশুর বাড়ি না যাওয়ায় স্ত্রী সলেমা বেগম স্বামীর খোঁজে বাড়িতে আসেন।  ঘরের দরজা বন্ধ থাকায় তিনি পিছনের দরজার রশি কেটে ঘরে প্রবেশ করে রান্নাঘরের আড়ার সাথে গলায় রশি পেঁচানো স্বামীর লাশ দেখতে পান। এসময় তার চিৎকার চেঁচামেচিতে আশপাশের লোকজন ছুটে এসে থানা পুলিশে খবর দেয়।

পরে রামগড় থানা পুলিশ রান্না ঘরের আঁড়ার সাথে গলায় রশি পেঁচানো ঝুলন্ত মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় রামগড় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

নিহতের স্ত্রী সলেমা বেগম বলেন, আমার স্বামী বেশ কয়েকটি এনজিওর কাছে ঋণী। আয়ের সঙ্গে ব্যয় না মেলায় ঋণ পরিশোধ করতে ব্যর্থ হয়ে হতাশাগ্রস্ত হয়ে পড়েন। এনজিও‍‍`র লোকজন কিস্তির টাকার জন্য চাপ দিতে থাকা ও অভাব  অনটনে তিনি দিশেহারা হয়ে পড়েন।

রামগড় থানার অফিসার ইনচার্জ মো.মিজানুর রহমান  বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে। ময়নাতদন্তের  জন্য জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

আরএস

Link copied!